শ্রীলেখা-শুভশ্রীদের শিক্ষাগত যোগ্যতা জানেন?

শ্রীলেখা-শুভশ্রীদের শিক্ষাগত যোগ্যতা জানেন?

অনলাইন ডেস্ক

টালিউড অভিনেত্রীরা অনেকেই অভিনয়ের পাশাপাশি সামলাচ্ছেন সংসার। শ্রাবন্তী চট্টোপাধ্যায়, নুসরাত জাহান, মিমি চক্রবর্তী থেকে রচনা বন্দ্যোপাধ্য়া... এই গুণী অভিনেত্রীদের শিক্ষাগত যোগ্যতা কত জানেন?

স্বস্তিকা মুখোপাধ্যায়

টালিউডের প্রথম সারির নায়িকা অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। টালিউডের দাপুটে এই অভিনেত্রী ছোট থেকেই পড়াশোনায় খুব মেধাবী ছিলেন। ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক স্বস্তিকা।

শ্রীলেখা মিত্র

দুর্দান্ত অভিনয়ের পাশাপাশি পড়াশোনাতেও বেশ মেধাবী ছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। জয়পুরিয়া কলেজ থেকে বিএ পাস তিনি।  

ঋতুপর্ণা সেনগুপ্ত

নব্বইয়ের দশক থেকে টালিউডের প্রথম সারির নায়িকাদের মধ্যে নাম আসে ঋতুপর্ণা সেনগুপ্তর। এখনও ইন্ডাস্ট্রিতে তার আধিপত্য বজায়।

লেডি ব্রেবোন কলেজ থেকে ইতিহাসে স্নাতক অভিনেত্রীর।

রচনা বন্দ্যোপাধ্য়ায়

বালার পাশাপাশি ওড়িয়া, বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতেও কাজ করেছেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্য়ায়। টিভি সঞ্চালিকা হিসেবে তিনি এখন সকলের প্রিয় ‘দিদি’। শোনা যায়, অভিনেত্রী গ্র্যাজুয়েট।

কোয়েল মল্লিক

পড়াশোনা শেষ অভিনয় জগতে পা রাখেন কোয়েল মল্লিক। গোখেল মেমোরিয়াল কলেজ থেকে মনোবিজ্ঞান বা মনস্তত্ত্ববিদ্যায় স্নাতক পাশ করেন অভিনেত্রী।

শুভশ্রী গঙ্গোপাধ্যায় 

খুব অল্প বয়সে অভিনয় জগতে পা রাখেন শুভশ্রী গঙ্গোপাধ্যায় । একইসঙ্গে পড়াশোনাও চালিয়ে গিয়েছেন তিনি। ম্যানেজমেন্টে স্নাতক অভিনেত্রী।

নুসরাত জাহান

অভিনেত্রী সাংসদ নুসরাত জাহানও পড়াশোনায় বেশ মেধাবী ছিলেন। ভবানীপুর কলেজ থেকে বিকম অনার্স পাস নুসরাত।

মিমি চক্রবর্তী

অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তীও উচ্চশিক্ষিত। আশুতোষ কলেজ থেকে বিএ পাশ করেছেন মিমি।  

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

শিশুশিল্পী হিসেবে টলিউডে কাজ শুরু। এরপর খুবই কম বয়সে টলিউডে পা রেখেছিলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। স্কুলে পড়তে পড়তেই অভিনয় শুরু করেন অভিনেত্রী। শ্রাবন্তীর পড়াশোনা নিয়ে বিশেষ তথ্য জানা যায়নি।

সূত্র: হিন্দুস্তান টাইমস বাংলা।  

news24bd.tv/রিমু