গল্পের মত বোতলে পাথর ফেলে পানি পান করলো কাক

সংগৃহীত ছবি

গল্পের মত বোতলে পাথর ফেলে পানি পান করলো কাক

অনলাইন ডেস্ক

শৈশবের কোনো না কোনো সময় আপনি নিশ্চয়ই তৃষ্ণার্ত কাকের গল্পটি শুনেছেন? যেখানে গ্রীষ্মের দুপুরে একটি তৃষ্ণার্ত কাক পানির সন্ধান করছিল। অবশেষে একটি কলসি পেল কিন্তু তাতে পানি ছিল একবারে তলানিতে। আর সে পানির নাগাল পেতে বুদ্ধি বের করলো কাকা। আশেপাশে থেকে পাথর খুঁজে কলসিতে ফেলতে লাগলো, আর পাথর নিচে পড়ে পানি উপরে উঠে আসে।

কাকও এরপর তৃষ্ণা মিটিয়ে পানি খেয়ে নেয়। ঈশপের এ গল্প সবার জানা থাকলেও অনেকেই ভাবতেন এটি নিছক কাল্পনিক ঘটনা। কিন্তু এই বুদ্ধিমান কাক যে বাস্তবে রূপ নিতে পারে তা নিয়ে কারো ধারণাই ছিল না। কিন্তু তাই হলো!

ঠিক এমনই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

যা দেখে বেশ নস্টালজিক এবং একইসঙ্গে বিস্মিত হয়ে গেছেন নেটদুনিয়ার বাসিন্দারা।

ভিডিওতে দেখা যায়, ফাঁকামাঠের মধ্যে মুখ খোলা অবস্থায় রাখা আছে একটি প্লাস্টিকের পানির বোতল। একটি তৃষ্ণার্থ কাক গাছের গুড়ির ওপর দাঁড়িয়ে সে পানি পান করার চেষ্টা করছিল বারবার। এদিকে সে পানির বোতল ভর্তি থাকলেও তা কাকের ঠোঁট অবধি পৌঁছাচ্ছিল না। এক পর্যায়ে গল্পের কাকের মতোই বুদ্ধি করে মাঠের আশপাশ থেকে নুড়ি কুড়াতে শুরু করে সে কাক। এরপর তা ধীরে ধীরে বোতলে ফেলতে থাকে। এক সময় দেখা যায়, সত্যিই ওপরে উঠে আসছে পানি।

পিপলস ডেইলি নামে একটি পেজ ইনস্টাগ্রামে এই ভিডিওটি শেয়ার করে। যা প্রায় সাড়ে ৪৫ হাজার ইনস্টা ব্যবহারকারীরা দেখেছেন। এ ভিডিও দেখে  অনেকেই কাকের বুদ্ধিমত্তার প্রশংসা করেছেন। আরেকজন মন্তব্য করেছেন, জলের স্থানচ্যুতির নীতি বুঝতে পেরেছে সে, স্মার্ট ক্রো।

news24bd.tv/আলী