ব্র্যাক ও সিটি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

ব্র্যাক ও সিটি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

অনলাইন ডেস্ক

পুঁজিবাজারের ব্যাংকিং খাতে তালিকাভুক্ত দুইটি ব্যাংক ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত হিসাব বছরের আর্থিক হিসাব বিবেচনায় বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। ডিভিডেন্ড ঘোষণা করা ব্যাংকগুলো হলো- দ্য সিটি ব্যাংক ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।  

৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে দ্য সিটি ব্যাংক।

এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ২ শতাংশ বোনাস রয়েছে। তথ্য অনুযায়ী, সমাপ্ত হিসাববছরে আর্থিক প্রতিবেদন অনুযায়ী সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় হয়েছে তিন টাকা ৯৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা ৫৮ পয়সা।

এদিকে, ৩১ ডিসেম্বর, ২০২২ শেষে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮ টাকা ২১ পয়সা।

আগামী ৪ জুলাই দুপুর ২টায় ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মে।  

এছাড়াও লভ্যাংশ ঘোষণা করেছে ব্র্যাক ব্যাংক। ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত হিসাব বছরের জন্য ব্যাংকটি ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে সাড়ে ৭ শতাংশ নগদ ও সাড়ে ৭ শতাংশ বোনাস রয়েছে।  

তথ্য অনুযায়ী, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ৬৫ পয়সা।

এদিকে, ৩১ ডিসেম্বর, ২০২২ শেষে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪০ টাকা ৮৬ পয়সা। আগামী ৩১ মে সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য আগামী ৯ মে তারিখ নির্ধারণ করা হয়েছে।

news24bd.tv/আইএএম