“ছাত্র আন্দোলনের নামে এরা কারা?”

পঞ্চগড়ে মত বিনিময় সভায় নৌমন্ত্রী

“ছাত্র আন্দোলনের নামে এরা কারা?”

সরকার হায়দার • পঞ্চগড় প্রতিনিধি

নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, নিরাপদ সড়ক এবং  কোটা সংস্কার আন্দোলনের সাথে জড়িত ছাত্রদের বলতে হবে, তারা আসলে কারা? যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি নিয়ে ব্যঙ্গ করেছে, মুক্তিযোদ্ধা, প্রশাসনের লোকজনকে অপমান করে নানা বক্তব্য দিয়েছে, সেই ছাত্ররা আসলে কারা এটা তাদের বলতে হবে। মূলত মুক্তিযোদ্ধা কোটা বাতিলের জন্যই কোটা আন্দোলন করছে ছাত্ররা।  

আজ (২১ সেপ্টেম্বর, শুক্রবার)বাংলাবান্ধা স্থল বন্দরের উপদেষ্টা কমিটির প্রথম সভায় যোগ দেয়ার আগে পঞ্চগড় সার্কিট হাউজে সাংবাদিক, মুক্তিযোদ্ধা এবং দলীয় নেতা-কর্মীদের সাথে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।  

নৌ মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে ।

খালেদা জিয়া ক্ষমতায় থাকার সময় কোন স্থল বন্দরকে সচল করেননি। শেখ হাসিনা গত দশ বছরে দশটি স্থল বন্দর সচল করেছেন। নতুন করে আরও ১১ টি স্থলবন্দর গেজেটভুক্ত হয়েছে। শেখ হাসিনা ক্ষমতায় আসার আগে স্থল বন্দর থেকে সরকার বছরে লভ্যাংশ পেয়েছে মাত্র ২৬ কোটি টাকা ।
শেখ হাসিনা ক্ষমতায় থাকাকালে এই লভ্যাংশ দাড়িয়েছে ১শ ১১ কোটি টাকা ।  

মন্ত্রী বলেন, ‘ডিসেম্বরের জাতীয় নির্বাচন একটি চ্যালেঞ্জ। শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন, আপনারা তার জন্য কাজ করবেন। ’ 

বাংলাবন্ধা স্থলবন্দরে উপদেষ্টা কমিটির বৈঠক শেষে বিকেলে শেরেবাংলা পার্কে এক জনসভায় যোগ দেন নৌমন্ত্রী । এ সময় তার সাথে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান, পঞ্চগড়-২ আসনের সাংসদ নূরুল ইসলাম সুজন, জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম, পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমেদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাটসহ আওয়ামী লীগ ও জাসদের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ।  


হায়দার▐ অরিন▐ NEWS24

 

সম্পর্কিত খবর