এশিয়া কাপের দলে ফিরছেন সৌম্য-ইমরুল

সৌম্য-ইমরুল

এশিয়া কাপের দলে ফিরছেন সৌম্য-ইমরুল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এশিয়া কাপে ওপেনারদের টানা ব্যর্থতায় দলে সুযোগ পেলেন সৌম্য সরকার ও ইমরুল কায়েস। এর আগে দুজনের ওপরই আস্থা হারিয়েছিলেন নির্বাচকরা।

বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, সৌম্য আর ইমরুল শনিবার সন্ধ্যায় দেশ থেকে উড়ে দলের সঙ্গে যোগ দেবেন।

এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে চোটে পড়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল।

পরীক্ষায় দেখা যায় তার হাতে ধরা পড়ে একাধিক ফ্রাকচার। অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে দলের সেরা ওপেনারকে। অভিজ্ঞ ব্যাটসম্যানকে হারিয়ে বেকায়দায় পড়া দল আফগানিস্তানের সঙ্গে খেই হারায়। শুক্রবার সুপার ফোরে ভারতের বিপক্ষে ম্যাচে দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত ব্যর্থ হয়েছে।
 

এর আগে দুজনই ব্যর্থ হয়েছিলেন আফগানিস্তানের বিপক্ষেও। লিটন রান পাননি প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষেও।

ইমরুল সবশেষ ওয়ানডে খেলেছেন গত বছরের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে। ব্যাটসম্যানদের চরম ব্যর্থতার সেই সফরে খুব একটা খারাপ করেননি ইমরুল। একটি ওয়ানডেতে ফিফটি করেছিলেন। তবে এরপর জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের দল থেকে বাদ পড়েন। এরপর আর জায়গা পাচ্ছিলেন না।

সবশেষ বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আয়ারল্যান্ড সফরে ডাক পড়েছিল ইমরুলের। কিন্তু যেতে পারেননি পারিবারিক সমস্যায়। অনানুষ্ঠানিকভাবে দল থেকে বলা হয়েছিল, তার শরীরী ভাষায় সন্তুষ্ট নয় দল। অন্যদের ব্যর্থতায় আবার তার দুয়ারেই ছুটতে হলো দলকে।

সৌম্যকে নিয়েও তার বাজে সময়ে যথেষ্ট ধৈর্য ধরেছিল দল। কিন্তু প্রতিদান দিতে পারেননি তিনি। সবশেষ ৭ ওয়ানডেতে দু অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল একবার। জাতীয় দলের বাইরে থাকার সময়টায় ঘরোয়া ক্রিকেট বা ‘এ’ দলের হয়ে করতে পারেননি আহামরি কিছু। কিন্তু অন্যদের ব্যর্থতায় তার দ্বারস্থ হলো বিসিবি।

দলে যোগ দিতে সৌম্য ও ইমরুলের ঢাকা ছাড়ার কথা শনিবার সন্ধ্যায়। পরদিনই আবু ধাবিতে বাংলাদেশের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর