‘ব্রিজ ভাঙার বুলডোজার থেকে নিউ সুপার মার্কেটে আগুন’

সংগৃহীত ছবি

‘ব্রিজ ভাঙার বুলডোজার থেকে নিউ সুপার মার্কেটে আগুন’

অনলাইন ডেস্ক

রাজধানীর নিউ মার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে ব্রিজ ভাঙার বুলডোজার থেকে আগুন লেগেছে বলে দাবি করেছেন মার্কেটের মালিক সমিতির সভাপতি মো. শহিদুল্লাহ। শনিবার (১৫ এপ্রিল) সকালে ঘটনাস্থলে সাংবাদিকদের কাছে তিনি এই অভিযোগ করেন।  

মো. শহিদুল্লাহ বলেন, সিটি করপোরেশনের লোক রাত ৩টার দিকে ব্রিজ ভাঙার কাজ করছিল। ব্রিজের ওখানে আমাদের কারেন্টের লাইন আছে সেটা তারা খেয়াল করেনি।

ওই লাইনের ওপর বুল্ডোজার চালানোর সময়ই আগুনের সূত্রপাত হয়। তারা কোনো পরিকল্পনা না করে এই ব্রিজ ভাঙার কারণে আজ এই দশা হয়েছে।

এদিকে সকাল ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে জানিয়ে এ ঘটনা নাশকতা কি না তা খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।  

আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড সভার সূচনা বক্তব্যে বিভিন্ন মার্কেটে আগুনের ঘটনা ষড়যন্ত্র বা নাশকতা কি-না তা খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, ‘বিএনপি- জামায়াতের অগ্নিসন্ত্রাসের বিষয়টি জড়িত আছে কি না তদন্ত করে দেখতে হবে। ’

শেখ হাসিনা বলেন, তারা (বিএনপি) অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটিয়ে ভিন্ন পন্থা অবলম্বন করছে কি না তা খতিয়ে দেখতে হবে।

অপরদিকে ঘটনাস্থল পরিদর্শন করে নিউ সুপার মার্কেটের আগুন নাশকতা কি না পুলিশ তা খতিয়ে দেখবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

এর আগে শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫ টা ৪০ মিনিটে লাগা আগুন সকাল ৯টা ১০ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। তিনি বলেন, এখন আগুন পুরোপুরি নির্বাপণ ও ডাম্পিংয়ের কাজ চলছে। ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসলেও নিরাপত্তার স্বার্থে আমরা আগে ঘোষণা দেইনি।

আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের ১২ কর্মীসহ ২২ জন আহত হয়েছেন বলে ফায়ার সার্ভিস ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্র জানিয়েছে।

আগুনে অন্তত ১৫শ’ দোকানের ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন ব্যবসায়ীরা।  

news24bd.tv/আইএএম