সাবেক স্ত্রী চাইলেন অর্ধেক সম্পদ, ‘নিঃস্ব’ হাকিমির সম্পদ তার মায়ের নামে!

সংগৃহীত ছবি

সাবেক স্ত্রী চাইলেন অর্ধেক সম্পদ, ‘নিঃস্ব’ হাকিমির সম্পদ তার মায়ের নামে!

অনলাইন ডেস্ক

আফ্রিকার সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়দের মধ্যে অন্যতম মরক্কোর ফুটবলার আশরাফ হাকিমি। ফ্রান্সের ক্লাব পিএসজির এই ডিফেন্ডার প্রতি মাসে আয় করেন দশ লাখ ইউরোর বেশি।  

সম্প্রতি খুব খারাপ সময় পার করছেন হাকিমি। তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পর বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন তার স্ত্রী অভিনেত্রী হিবা আবোক।

এমনকি বিচ্ছেদের সময় হাকিমির সম্পত্তির অর্ধেকের বেশি দাবি করেন তিনি।

কিন্তু সেই দাবি সামনে এনে আবোক যা জানতে পেরেছেন, তা পিলে চমকানোর মতোই।  প্রতি মাসে মিলিয়ন ডলার আয় করা হাকিমির নিজের নেই কোনো সম্পদ। তার সম্পদের সিংহভাগের মালিক তার মা।

 আর এ কারণে আবোক কোনো আইনি পদক্ষেপ নিতে পারেননি।

২০১৮ সালে ৩১ বছরের অভিনেত্রী হিবা আবোকের সঙ্গে  পরিচয় হয় ১৯ বছরের হাকিমির। পরে ২০২০ সালে নিজের থেকে ১২ বছরের বড় আবোককে বিয়ে করেন হাকিমি। সম্প্রতি বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়ে বিবাহবিচ্ছেদের নিষ্পত্তি হিসেবে হাকিমির মোট সম্পদের অর্ধেক দাবি করেন আবোক। কিন্তু এরপর তিনি জানতে পারেন, হাকিমির সম্পদের কোনো কিছুই তাঁর নামে নেই।  

আশরাফ হাকিমির মোট সম্পদের পরিমাণ ২৪ মিলিয়ন ডলার। তবে এর ৮০ শতাংশ তার মায়ের নামে রয়েছে। যখন হাকিমির কিছু প্রয়োজন হয়, হাকিমির মা তাকে কিনে দেন। আর প্রতি মাসে তার আয়ের ২০ শতাংশ রাখেন তিনি, বাকিটা সরাসরি তার মায়ের ব্যাংক অ্যাকাউন্টে চলে যায়।

অন্যদিকে হাকিমির সাবেক স্ত্রী হিবা আবোকের সম্পদের পরিমাণ মাত্র ২ মিলিয়ন ডলার। বিবাহ বিচ্ছেদে হাকিমির থেকে তিনি ৮.৫ মিলিয়ন ডলার পর্যন্ত পেতে পারতেন আবোক।  

আশরাফ হাকিমির এমন কাজে প্রশংসা করেছেন এন্ড্রু টেট। নিজের অর্থ নিরাপদে রাখার আইনি ফাঁকফোকড় খুঁজে বের করায় তার প্রশংসা করেন টেট। যদিও অনেকেই এই কাজকে ভালোভাবে নেননি।  

সূত্র: মার্কা।  

news24bd/ARH

এই রকম আরও টপিক