খুলে দেওয়া হলো নিউ মার্কেট 

সংগৃহীত ছবি

খুলে দেওয়া হলো নিউ মার্কেট 

অনলাইন ডেস্ক

রাজধানীর নিউ সুপার মার্কেট (দক্ষিণ) ভবনে গতকাল আগুনের পর আজ রোববার (১৬ এপ্রিল) সকাল থেকে নিউমার্কেটের মূল মার্কেট খুলে দেওয়া হয়েছে। মার্কেটটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। তবে বন্ধ রয়েছে চন্দ্রিমা সুপার মার্কেট, নিউমার্কেট ও ক্ষতিগ্রস্ত নিউ সুপারের আশেপাশের মার্কেটগুলো।

নূরজাহান মার্কেট, গ্লোব শপিংমল– এই মার্কেটগুলো সকাল থেকে খুলতে দেখা গেছে।

এছাড়া পূর্ব দিকে ফুটপাতেও সারি সারি চৌকি বসিয়ে ব্যবসা করছেন হকাররা।

নিউমার্কেট দোকান মালিক সমিতির সহ-সভাপতি আশরাফ উদ্দিন আহমেদ জানান, নিউমার্কেটের এখানে পৃথক ব্লকে পাঁচটি মার্কেট রয়েছে। সব মার্কেটের সমিতি ও ম্যানেজমেন্ট আলাদা। রোববার সকাল থেকে মূল মার্কেট খোলা হয়।

তবে অন্য মার্কেট খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কি না জানা নেই।

এদিকে আজ সকাল ৯টায় আগুন নির্বাপণ করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের ইনচার্জ ওয়্যারহাউজ ইনস্পেক্টর মো. আল মাসুদ জানান, গতকাল সকালেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছিল। তারপর থেকেই পুড়ে যাওয়া দোকানগুলো থেকে ধোঁয়া উঠছিল। আজ সকাল ৯টায় আগুন সম্পূর্ণ নির্বাপণ করা হয়েছে।

তিনি বলেন, আমরা পুলিশের কাছে বুঝিয়ে দিয়েছি। এখন আর আগুনের কোনো আলামত নেই। আমরা সম্পূর্ণ নির্বাপণ করেছি।

এর আগে শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সকাল ৯টা ১০ মিনিটে নিয়ন্ত্রণে আসে বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

news24bd.tv/আইএএম