নিউ সুপার মার্কেটের আগুন সম্পূর্ণ নিভে গেছে: ফায়ার সার্ভিস

সংগৃহীত ছবি

নিউ সুপার মার্কেটের আগুন সম্পূর্ণ নিভে গেছে: ফায়ার সার্ভিস

অনলাইন ডেস্ক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের ইনচার্জ ওয়্যারহাউজ ইনস্পেক্টর মো. আল মাসুদ জানিয়েছেন, শনিবার সকালেই নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছিল। তারপর থেকেই পুড়ে যাওয়া দোকানগুলো থেকে ধোঁয়া উড়ছিল। আজ সকাল ৯টায় আগুন সম্পূর্ণ নির্বাপণ করা হয়েছে।

তিনি জানান, আগুন পুরোপুরি নির্বাপণের পরই আজ সকাল ৯টার পরে নিউ সুপার মার্কেট পুলিশের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

এখন তদন্তকাজের জন্য আলামত সংগ্রহ করা যাবে।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিটের পরিদর্শক মোর্তুজা কবিরের নেতৃত্বে একটি দল নিউ সুপার মার্কেটের ক্ষতিগ্রস্ত ভবন থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেছেন। কাজ শেষে পৌনে ১১টার দিকে মার্কেট থেকে বেরিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা বিভিন্ন পোড়া অংশ আলামত হিসাবে সংগ্রহ করেছি। এগুলো সিআইডির ফরেনসিক ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

তারপর এই বিষয়ে মতামত দেওয়া যাবে। ’ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালি চোখে আলামতগুলো দেখে কোনো মন্তব্য করা ঠিক হবে না।

এর আগে শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সকাল ৯টা ১০ মিনিটে নিয়ন্ত্রণে আসে বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

news24bd.tv/আইএএম