মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে ফখরুলসহ বিএনপির তিন নেতার বৈঠক

সংগৃহীত ছবি

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে ফখরুলসহ বিএনপির তিন নেতার বৈঠক

অনলাইন ডেস্ক

ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির তিনজন নেতা।  

আজ রবিবার (১৬ এপ্রিল) সকাল পৌনে ১১টায় মার্কিন রাষ্ট্রদূতের বাসায় যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে ছিলেন হেড অব পলিটিক্স আর্তুরো হাইন্স, পলিটিকাল অ্যান্ড ইকোনমিকাল কাউন্সেলর বামেরটক স্কট ব্রান্ডন।

সেখানে তারা ঘণ্টাখানেক অবস্থান করেন।

এরপর বিএনপি প্রতিনিধি দলের নেতারা রাষ্ট্রদূতের বাসা থেকে বেরিয়ে যান।

এ বিষয়ে জানতে চাইলে শ্যামা ওবায়েদ নিউজ টোয়েন্টিফোরকে বলেন, ‘উনাদের আমন্ত্রণে আমরা গিয়েছি। আমাদের মহাসচিবসহ তিনজন ছিলাম। সার্বিক বিষয় নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে।

ইউএস অ্যাম্বেসি ঢাকার ফেসবুক পেজে আজকের বৈঠকের ছবি পোস্ট করে লেখা হয়, Ambassador Haas met with Bangladesh Nationalist Party-BNP leadership, including General Secretary Fakhrul Alamgir, Amir Khasru Mahmud Chowdhury, and Shama Obaed.  They discussed the importance of free and fair elections and a nonviolent political process.

অর্থাৎ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সাধারণ সম্পাদক ফখরুল আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, শামা ওবায়েদসহ নেতৃত্বের সঙ্গে সাক্ষাৎ করেন মার্কিন রাষ্ট্রদূত হাস। তারা অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং একটি অহিংস রাজনৈতিক প্রক্রিয়ার গুরুত্ব নিয়ে আলোচনা করেন।