সোনার বাংলা ট্রেন দুর্ঘটনার ঘটনায় ৪ জনকে সাময়িক বরখাস্ত

সংগৃহীত ছবি

সোনার বাংলা ট্রেন দুর্ঘটনার ঘটনায় ৪ জনকে সাময়িক বরখাস্ত

অনলাইন ডেস্ক

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ার ঘটনায় ৪ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার (১৭) রেলপথ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।  

সাময়িক বরখাস্তকৃত ব্যক্তিরা হলেন, ট্রেনটির গার্ড আব্দুল কাদের (চট্টগ্রাম ডিভিশন), লোকো মাস্টার মো. জসিম উদ্দিন (ঢাকা হেডকোয়ার্টার), সহকারী লোক মাস্টার মো. মহসিন (ঢাকা হেডকোয়ার্টার) এবং হাসানপুর স্টেশনের সিগন্যাল মেইনটেইনার ওয়াহিদ।  

এই ঘটনায় চট্টগ্রামের বিভাগীয় পরিবহন কর্মকর্তা তারেক মো. ইমরানকে আহ্বায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিন কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটিকে রিপোর্ট প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত কমিটি তাদের তদন্ত কাজ চালিয়ে যাচ্ছে বলে জানানো হয়েছে।  

রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশনের পূর্বপাশে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনের পেছনে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সোনার বাংলা এক্সপ্রেস ধাক্কা দেয়। এতে ট্রেনটি লাইনচ্যুত হয়ে সাতটি বগি দুমড়ে-মুচড়ে যায়।

এতে এতে বহু মানুষ আহত হয়। পরে ফায়ার সার্ভিস, পুলিশ প্রশাসন ও স্থানীয়রা তাদের উদ্ধার করে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেন। তবে এ ঘটনায় কেউ গুরুতর আহত হননি।

এই ঘটনার পর সোনার বাংলা এক্সপ্রেসটির আজকের যাত্রা বাতিল করা হয়েছে। ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেসের যাত্রীরা বিশেষ বিবেচনায় বুধবার একই টিকিটের ট্রেনে ভ্রমণ করতে পারবেন। তবে যারা বুধবার এ ট্রেনে যাবেন না, তারা চাইলে কাল অনলাইনে টিকিট ফেরত দিতে পারবেন।  

news24bd.tv/রিমু