'বাংলাদেশি অভিবাসীরা উইপোকা'

ছবি-সংগৃহীত

'বাংলাদেশি অভিবাসীরা উইপোকা'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিজেপি সভাপতি অমিত শাহ বলেছেন, বাংলাদেশি অভিবাসীরা ‘উইপোকার’ মতো এবং ভোটার তালিকা থেকে তাদের নাম বাদ দেয়া হবে। শনিবার রাজস্থানের সাওয়াই মাধোপুর জেলার গঙ্গাপুরে এক অনুষ্ঠানে বিজেপি সভাপতি এই মন্তব্য করেন। খবর টাইমস নাউ নিউজ, জি নিউজের।

আসামে সম্প্রতি প্রকাশিত জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি)-র দিকে ইঙ্গিত করে তিনি বলেন, বিজেপি সরকার এই এনআরসি তৈরি করেছে এবং প্রায় ৪০ লাখ অবৈধ অভিবাসীকে চিহ্নিত করেছে।

তিনি বলেন, বিজেপি সরকার প্রত্যেক ‘অনুপ্রবেশকারীকে’ চিহ্নিত করবে। আগামী ডিসেম্বরে রাজস্থানে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে তাই নির্বাচনের আগে বিজেপি সভাপতির এ ধরনের মন্তব্যে রাজনীতির ময়দান উত্তপ্ত হয়ে উঠবে বলে ধারণা করা হচ্ছে।

অমিত শাহ বলেন, রাজ্যে তাদের অবস্থান বেশ শক্ত।   তিনি বলেন, কংগ্রেস দেশের জন্য কোনও ভালো কিছু করতে পারে না কারণ তাদের নেতা বা নীতি কোনোটাই নেই।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে ‘রাহুল বাবা’ উল্লেখ করে অমিত শাহ বলেন, বিজেপি কী করেছে তার কৈফিয়ত চাওয়ার আগে রাহুল গান্ধীর উচিত তার পরিবার গত চার দশকে দেশের জন্য কী করেছে তার খতিয়ান তুলে ধরা।

উল্লেখ্য, সম্প্রতি আসামে জাতীয় নাগরিক পঞ্জির দ্বিতীয় তালিকা প্রকাশিত হয়েছে। সেখানে বাদ পড়েছে প্রায় ৪০ লাখ মানুষের নাম। বিজেপি সরকারের এই পদক্ষেপের চরম বিরোধ করেছে বিরোধীরা। তাদের দাবি, ওই তালিকার মাধ্যমে মুসলিমদের ভারতে অপ্রাসঙ্গিক করে দেয়ার চেষ্টা চালাচ্ছে বিজেপি।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর