মহেশপুর সীমান্তে আড়াই কোটি টাকার স্বর্ণসহ আটক ২
মহেশপুর সীমান্তে আড়াই কোটি টাকার স্বর্ণসহ আটক ২

মহেশপুর সীমান্তে আড়াই কোটি টাকার স্বর্ণসহ আটক ২

প্রেস বিজ্ঞপ্তি

বিজিবি'র অভিযানে ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে ৩ কেজি ১৩৯ গ্রাম ওজনের ২৭টি স্বর্ণের বারসহ ২ জন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে বিজিবি'র মহেশপুর ব্যাটালিয়নের অভিযানে মহেশপুর থানাধীন নেপা মোড় নামক এলাকা দিয়ে দুইজনকে আটক করা হয়। আটককৃতরা হলো- মো. রুহুল আমীন(৩২) ও মো. সাইফুল ইসলাম (২৬)। তাদের বাড়ি কালীগঞ্জ থানার কাদিরকোল গ্রামে।

প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, ভারতে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে ২ জন ব্যক্তি মহেশপুর সীমান্তের দিকে যাচ্ছে এমন খবরের ভিত্তিতে মহেশপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানার নেতৃত্বে পলিয়ানপুর বিওপির একটি বিশেষ টহলদল নেপা মোড়ের বাকোশপোতা জসিম ষ্টোরের পাশে এ্যাম্বুশ স্থাপন করে অবস্থান গ্রহণ করে।

আনুমানিক দুপুর ১টা ৫০ মিনিটের সময়ে ২ জন ব্যক্তি মোটর সাইকেলযোগে নেপা মোড় অতিক্রম করে মহেশপুর সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবি টহলদল নেপা মোড়ের বাকোশপোতা জসিম ষ্টোরের সামনে সন্দেহজনকভাবে মোটর সাইকেলের গতি রোধ করে তাদের আটক করে।

এসময় তাদের তল্লাশি করে প্যান্টের পকেটের মধ্যে খাকী রঙের কস্টেপ দিয়ে পেঁচানো অবস্থায় ৩ দশমিক ১৩৯ কেজি ওজনের ২৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ২,৫৬,৩৮,৫২০/-(দুই কোটি ছাপান্ন লক্ষ আটত্রিশ হাজার পাঁচশত বিশ) টাকা।

স্বর্ণের বারগুলো শুল্ক ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য পরিবহন করা ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিদের আটক করে তাদের বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো ঝিনাইদহ ট্রেজারি অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

news24bd.tv/FA