ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কি‌লো‌মিটা‌র দীর্ঘ যানজট

সংগৃহীত ছবি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কি‌লো‌মিটা‌র দীর্ঘ যানজট

অনলাইন ডেস্ক

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অন্তত ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার (২১ এপ্রিল) ভোর থে‌কে জেলার কা‌লিহাতী উপ‌জেলার আনা‌লিয়াবা‌ড়ি থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব পর্যন্ত এই যানজটের সৃষ্টি হয়েছে।

অতিরিক্ত যানবাহনের চাপ, সেতুর ওপর গাড়ি বিকল ও চালকদের বেপরোয়া গাড়ি চালানোর কারণে যানজটের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

বঙ্গবন্ধু সেতুর ওপর এবং সেতুর ভায়াডাক্ট অং‌শে পরপর ক‌য়েকটা প‌রিবহন বিকল হওয়ার ঘটনা ঘ‌টে‌।

পরে সেগু‌লো সরিয়ে ফেলে সেতু কর্তৃপক্ষ। এছাড়া রা‌তে বঙ্গবন্ধু সেতু প‌শ্চিম টোলপ্লাজা দুইবার কিছু সম‌য়ের জন‌্য বন্ধ ছিল ব‌লে জানা গে‌ছে।

চট্টগ্রাম থেকে নাটোর পৌঁছাতে সাধারণত ৯ ঘণ্টার মতো সময় লাগে। তবে এক ট্রাক চালক জানান, যাত্রা শুরুর ২৩ ঘণ্টা পরেও সেতুতে পৌঁছাতে পারেননি তিনি।

এদিকে, স্বাভাবিক সময়ে ঢাকা থেকে পাবনা পৌঁছাতে সর্বোচ্চ ৪ ঘণ্টা লাগে। কিন্তু সেখানেও লাগছে সময়। মির্জাপুর থেকে এলেঙ্গা পর্যন্ত জ্যাম তেমন নেই। কিন্তু এলেঙ্গা পার হওয়ার পর তীব্র যানজট।

এলেঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হাসান বলেন, কয়েকদিন ধরে মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। শুক্রবার ভোরে সেতুর ওপরে গাড়ি বিকল হয়ে গেলে মহাসড়কে চাপ আরও বেড়ে গেছে। দ্রুত সময়ের মধ্যে সড়ক স্বাভাবিক হবে বলে আশা করছি।

news24bd.tv/SHS