এক পাঞ্জাবি ৭৯ হাজার টাকা

সংগৃহীত ছবি

এক পাঞ্জাবি ৭৯ হাজার টাকা

অনলাইন ডেস্ক

এবারও ঈদ উপলক্ষে হরেক রকমের পাঞ্জাবি এসেছে। একেকটির দাম একেক রকম। কাপড়ের মধ্যেও আছে বিস্তর ফারাক। রাজধানীর গুলশান-১ নম্বরে ফ্যাশন ডিজাইন ব্র্যান্ড ভাসাবির শোরুমে দেখা মিলল এমন একটি পাঞ্জাবি, যার দাম ৭৯ হাজার টাকা।

পলিনোজ জর্জেটের ওপর সূক্ষ্ম সেলাইয়ে জামদানির নকশা করা এই পাঞ্জাবি মাত্র একটি আনা হয়েছে। ‘আরোগ’ নামের একটি ব্র্যান্ডের জন্য এই পাঞ্জাবি তৈরি করা হয়েছে ভারতে। পাঞ্জাবির গায়ে থাকা মূল্য ৭৫ হাজার টাকা। তবে এর সঙ্গে মূল্য সংযোজন কর (ভ্যাট) যোগ করলে এটির মোট দাম দাঁড়ায় ৭৯ হাজার টাকা।

ভাসাবির সেলস এক্সিকিউটিভ ফরিদ আহমেদ গণমাধ্যমকে জানান, ২০ থেকে ২৫ হাজার টাকা দামের পাঞ্জাবি বেশি বিক্রি হয়েছে এবার। ১০টি ‘এক্সক্লুসিভ’ পাঞ্জাবি আনা হয়েছে। সেগুলোর দাম ৪০ হাজার থেকে ৮০ হাজার টাকার মধ্যে। এর মধ্যে ৬৮ হাজার আর ৪৫ হাজার টাকার দুটি পাঞ্জাবি বিক্রি হয়েছে। এক্সক্লুসিভ আটটির মধ্যে সবচেয়ে বেশি দামি এই পাঞ্জাবিটি।

৭৯ হাজার টাকা দামের আরোগ ব্র্যান্ডের পাঞ্জাবিটির পাশেই রাখা ছিল মনোজ আগারওয়ালের ডিজাইন করা আরেকটি পাঞ্জাবি। অফ হোয়াইট রঙের চিজ কটনের কাপড়ে গলায়, কলারে জামদানির নকশা করা এই পাঞ্জাবির দাম প্রায় ৪৮ হাজার টাকা।

ফরিদ আহমেদ জানান, এ ধরনের পাঞ্জাবি একটি করে আনার কারণ দুটি। যাতে একই রকম পাঞ্জাবি দুজন ক্রেতার কাছে না পৌঁছায়। কেউ না কিনলে ক্ষতির পরিমাণ যেন বেশি না হয়।

গুলশান–১ নম্বরে ফ্যাশন ব্র্যান্ড জারার সংগ্রহেও দামি পাঞ্জাবির দেখা পাওয়া গেল। এবারের ঈদের জন্য তারা সবচেয়ে বেশি দামের যে পাঞ্জাবিটি এনেছে, সেটির দাম ভ্যাটসহ ৩৬ হাজার টাকা। পিকক ব্লু রঙের মসলিন কাতানের কাপড়ে রয়েল ওয়ার্কের এমব্রয়ডারির কাজ। এই পাঞ্জাবি চার মাপের চারটি রয়েছে।

news24bd.tv/আইএএম