সুনামগঞ্জে ধান কাটার সময় বজ্রপাতে ৬ কৃষকের মৃত্যু

সংগৃহীত ছবি

সুনামগঞ্জে ধান কাটার সময় বজ্রপাতে ৬ কৃষকের মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের তিন উপজেলায় হাওরে ধান কাটতে গিয়ে ৬ জন কৃষকের মৃত্যু হয়েছে। রোববার (২৩ এপ্রিল) সকাল ও দুপুরে তাহিরপুর উপজেলা, দোয়ারা বাজার উপজেলা ও ছাতক উপজেলায় এই ঘটনা ঘটে।

মৃতরা হলেন, ছাতকের দেবেরগ্রাঁও গ্রামের মহিম মিয়া, বড়কাপন গ্রামের আরশ আলী, চরমহল্লার গ্রামের কৃষক আব্দুস সামাদ; দোয়ারা বাজারের রনভূমি গ্রামের তারা মিয়া, মিলন মিয়া এবং তাহিরপুরের রমজান মিয়া।

পুলিশ জানায়, সুনামগঞ্জে এখন বোরো ধান কাটার মৌসুম চলছে এবং কৃষকেরা প্রতিদিনের মতো আজ সকালেও হাওরে ধান কাটতে যান।

পরে আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী আজ সকালে প্রচন্ড বৃষ্টি ও ঝড়ো বাতাস ও বজ্রপাত শুরু হয়। কৃষকেরা নিরাপদ স্থানে যাওয়ার আগেই তিন উপজেলায় বজ্রপাতে ৬ জন কৃষকের মৃত্যু।

সুনামগঞ্জের ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ মঈনুল জাকির জানান, ছাতকের দেবেরগ্রাঁও গ্রামের কৃষক মহিম মিয়া, বড়কাপন গ্রামের কৃষক আরশ আলী ও চরমহল্লার গ্রামের কৃষক আব্দুস সামাদ ধান কাটতে গিয়ে বজ্রপাতে নিহত হয়েছেন।  

দোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবদুলাল ধর জানান, দোয়ারা বাজারের লক্ষীপুর ইউনিয়নে রনভূমি গ্রামের কৃষক তারা মিয়া চোদ্দকুড়ি হাওর ও মিলন মিয়া কালা দেওরা হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে দুই জনের মৃত্যু হয়।

 

এছাড়া তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার জানান, তাহিরপুর উপজেলার গোলাঘাট হাওরে ধান কাটতে গিয়ে রমজান মিয়া নামের এক কৃষকের মৃত্যু হয় এবং আরেক কৃষক মুকিদ মিয়া আহত হন।

news24bd.tv/SHS