কর্মজীবীরা ফিরতে শুরু করেছেন ঢাকায়

সংগৃহীত ছবি

কর্মজীবীরা ফিরতে শুরু করেছেন ঢাকায়

অনলাইন ডেস্ক

পরিবারের সঙ্গে ঈদ উদযাপন শেষে আবারও ব্যস্ততম নগরী ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মীজীবীরা। কেউ কেউ স্ত্রী-সন্তানদের রেখে একাই ফিরছেন ঢাকায়, অনেকে আবার ঢাকায় ফিরছেন সপরিবারেই। আগামীকাল সোমবার ব্যাংক-বীমা ও শেয়ারবাজারসহ সব অফিস খুলে যাবে। ফলে ছুটি কাটিয়ে ঢাকায় আসতে শুরু করেছেন কর্মজীবীরা।

রোববার (২৩ এপ্রিল) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঈদ ফেরত কর্মজীবীদের ফিরতে দেখা গেছে। দুপুর ১২টায় কমলাপুর স্টেশনে গিয়ে নোয়াখালী থেকে আসা উপকূল এক্সপ্রেসের যাত্রীদের নামতে দেখা যায়। এ সময় ঢাকাফেরত যাত্রীদের সঙ্গে কথা হয়। কেউ কেউ বলেন, কাল অফিস ধরতে হবে, তাই আজ ব্রাহ্মণবাড়িয়া থেকে ফিরেছেন।

কেউ বলেন, আগামীকাল থেকে অফিস শুরু। তাই চাইলেও বেশিদিন বাড়িতে থাকার সুযোগ নেই। ঈদে পরিবারের সঙ্গে আনন্দ শেষে ফিরতে তো খারাপ লাগছেই, কিন্তু কিছু করার নেই।

তবে শুধু যে চাকরির সুবাদে সবাই ঢাকায় ফিরছে এমন নয়। অনেকে দেশের বিভিন্ন জায়গায় আত্মীয়-স্বজনের বাড়িতে বেড়াতে যাবেন, সে কারণে রাজধানীতে ফিরছেন।

দুপুর পৌনে ১টার দিকে কমলাপুর স্টেশনে থামে ব্রহ্মপুত্র এক্সপ্রেস; ১টার দিকে জামালপুর কমিউটার ট্রেন এসে পৌঁছে। প্রতিটি ট্রেনেই সরকারি অফিস, আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চাকরিরতরা ফিরেছেন। কমলাপুর রেলস্টেশনে শুধু যে মানুষ ফিরে আসছে, তা নয়। ঢাকা থেকে যাচ্ছেনও অনেকে। রবিবার ভোরে অসংখ্য যাত্রী বাড়ি যেতে স্টেশনে আসেন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের চাপ কমে যায়।

ঈদ ও শবেকদর মিলিয়ে সরকারি ছুটি ছিল মাত্র পাঁচ দিন। গত বুধবার (১৯ এপ্রিল) শবেকদরের পর বৃহস্পতিবার (২০ এপ্রিল) সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এরপর শুক্রবার (২১ এপ্রিল) থেকে ঈদের ছুটি শুরু হয়। যা শেষ হচ্ছে আজ।

এই রকম আরও টপিক