সীমান্তে বিজিবি সদস্যদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় ডিজির

সংগৃহীত ছবি

সীমান্তে বিজিবি সদস্যদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় ডিজির

অনলাইন ডেস্ক

বিজিবি সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দুর্গম পার্বত্য সীমান্ত পরিদর্শন করলেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

আজ রোববার (২৩ এপ্রিল) খাগড়াছড়ির পানছড়ি উপজেলার দুর্গম পার্বত্য সীমান্তে অবস্থিত পানছড়ি ব্যাটালিয়নের (৩ বিজিবি) নারাইছড়ি বিওপি পরিদর্শন করেন তিনি। পরিদর্শনকালে বিজিবি ডিজি বিওপির সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেন।

এ সময় বিজিবি ডিজি বলেন, পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন না করে ঈদের সময়েও দুর্গম পার্বত্য অঞ্চলসহ দেশের ৪ হাজার ৪২৭ কিলোমিটার দীর্ঘ সীমান্তের নিরাপত্তা নিশ্চিতে বিজিবি সদস্যরা দিনরাত অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে চলছে।

দুর্গম পার্বত্য অঞ্চলে নানা প্রতিকূলতা ও সীমাবদ্ধতা থাকার পরও দক্ষতা ও সাফল্যের সাথে দায়িত্ব পালনের জন্য তিনি বিজিবি সদস্যদেরকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান। একইসঙ্গে তাদের দেশপ্রেম, শৃঙ্খলা, সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে পবিত্র দায়িত্ব পালনের জন্য অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন ডিজি।

এরপর বিজিবি ডিজি খাগড়াছড়ি সেক্টরের অধীনস্থ খাগড়াছড়ি ব্যাটালিয়নের (৩২ বিজিবি) সদর পরিদর্শন করেন। এ সময় তিনি ব্যাটালিয়ন সদরে কোয়ার্টার গার্ড সালাম নেন এবং বৃক্ষরোপণ করেন।

পরে তিনি খাগড়াছড়ি সেক্টর ও ব্যাটালিয়নের বিভিন্ন স্থাপনা ও স্থান ঘুরে দেখেন। দুপুরে বিজিবি ডিজি ব্যাটালিয়নের সৈনিক মেসে সব স্তরের বিজিবি সদস্যদের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নেন।

news24bd.tv/SHS