খুলেছে ব্যাংক, লেনদেন ১০টা থেকে সাড়ে ৩টা

সংগৃহীত ছবি

খুলেছে ব্যাংক, লেনদেন ১০টা থেকে সাড়ে ৩টা

অনলাইন ডেস্ক

ঈদের টানা পাঁচদিনের ছুটি শেষে সরকারি অফিস, আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান খুলছে সোমবার (২৪ এপ্রিল)। ছুটি শেষ হওয়ায় ঢাকায় ফিরতে শুরু করেছেন এসব প্রতিষ্ঠানে কর্মরতরা।

ঈদের পর প্রথম কর্মদিবস আজ থেকে তফসিলি ব্যাংকের অফিস সময় আগের নিয়মে চলবে। অর্থাৎ লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

তবে অফিস চলবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। বাকি সময়ে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম পরিচালিত হবে।

সাধারণত রমজান মাসে গ্রাহকের সুবিধার্থে ব্যাংক লেনদেনের সময়সূচি পরিবর্তন করা হয়। এবারও রোজার মধ্যে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত লেনদেন হয়েছিল এবং অফিস চলে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক বলেন, ঈদের পর ব্যাংকিং লেনদেন হবে আগের নিয়মে। আজ থেকে ব্যাংক লেনদেন হবে ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত আর অফিস চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এবারও ঈদুল ফিতরের আগে তৈরি পোশাকশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রপ্তানি বিল বিক্রয়ের এবং উক্ত শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন-বোনাসসহ অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ১৯, ২০ এবং ২১ এপ্রিল সরকারি ছুটির দিন সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করা হয়।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক