সিঙ্গাপুর পৌঁছেছে অনূর্ধ্ব-১৭ দল

সংগৃহীত ছবি

এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপ বাছাইপর্ব

সিঙ্গাপুর পৌঁছেছে অনূর্ধ্ব-১৭ দল

অনলাইন ডেস্ক

নারী দলের কারণে গত প্রায় এক মাস ধরে আলোচনায় বাংলাদেশ ফুটবল। টাকার অভাবে জাতীয় নারী ফুটবল দলকে অলিম্পিক বাছাইপর্ব খেলাতে মিয়ানমারে পাঠাতে পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এরপর একের পর এক ঝড় বয়ে গেছে সংস্থাটির ওপর দিয়ে। দুর্নীতির দায়ে ফিফা দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে।

এতো ঝড়-ঝাপটার মধ্যেও এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপ বাছাইপর্ব খেলাতে দলকে সিঙ্গাপুরে পাঠিয়েছে বাফুফে।  গতকাল (২৩ এপ্রিল) রাত সাড়ে ১০টায় একটি ফ্লাইটে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয় সাবিনা-কৃষ্ণাদের অনুজরা। আজ সিঙ্গাপুর সময় সকাল ৬টায় দল সেখানে পৌঁছায়।

তবে রুমারা আজ কোনো অনুশীলন করেনি, করবেও না।

আগামীকাল মঙ্গলবার স্থানীয় সময় অনুযায়ী রাতে দলকে অনুশীলন করাবেন কোচ গোলাম রব্বানী ছোটন।

এএফসি অনূর্ধ্ব-১৭ বাছাইয়ে বাংলাদেশের কিশোরীরা রয়েছে ‘ডি’ গ্রুপে। এই গ্রুপের তিন দলের মধ্যে কেবল একটি দলই পরবর্তী রাউন্ডে খেলবে। ২৬ এপ্রিল তুর্কমেনিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে নামবে বাংলাদেশ। এরপর ৩০ এপ্রিল তাদের প্রতিপক্ষ সিঙ্গাপুর।

আগে থেকেই অনূর্ধ্ব-১৭ নারী দল খেলার মধ্যেই রয়েছে। গত মাসে সাফ অ-১৭ টুর্নামেন্টে রানার্সআপ এবং দলটির অনেকেই সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্ট খেলেছে। তবে দুটি টুর্নামেন্টই ঢাকায় হওয়ায় এবারই রুমাদের প্রথম বিদেশ সফর। এই সফরের কারণে ঈদের ছুটিও পাননি ফুটবলাররা। বাফুফে ভবনে ক্যাম্পেই কেটেছে জুনিয়রদের ঈদ। সেখানেই ঈদের সময়ও চলেছে প্রস্তুতি।  

বাংলাদেশ নারী ফুটবল দলের অন্যতম সঙ্গী সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু। কিন্তু তিনি এই সফরে নেই। মেয়েদের সঙ্গে নারী সহকারী কোচ থাকা বাধ্যতামূল বিধায় লিটুর স্ত্রী অনন্যা সহকারী কোচ হিসেবে ছোটনের সঙ্গে কাজ করবেন।

news24bd.tv/SHS