দশ বছর ধরে শুনছি ঈদের পর বিএনপির আন্দোলন: শাজাহান খান

দশ বছর ধরে শুনছি ঈদের পর বিএনপির আন্দোলন: শাজাহান খান

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, গত দশ বছর ধরে শুনছি ঈদের পর বিএনপির আন্দোলন। কিন্তু কোথায় সেই আন্দোলন?

নিউজটোয়েন্টিফোর টেলিভিশনের নিয়মিত আয়োজন জনতন্ত্র গণতন্ত্র অনুষ্ঠানে এসে এসব বলেন তিনি। এসময় সাবেক এ মন্ত্রী বলেন, বিএনপি প্রত্যেক ঈদের পরে বলে আন্দোলন। কিন্তু সেই আন্দোলনটা কী আমরা বুঝি না।

তিনি বলেন, ধরুন একটা গ্লাসে ভরা পানি জনগণ। সেখানে একটা চামচ দিয়ে যতই নাড়াচাড়া করেন না কেন পানির স্বাদ বদলাবে না। কিন্তু গ্লাসের মধ্যে যদি কোনো উপাদান দিয়ে চামচটা নাড়াচাড়া করেন তাহলে পানির স্বাদ পরিবর্তন হবে। বিএনপি হলো সেই চামচ যারা কোনো উপাদান না দিয়েই নাড়াচাড়া করে চলেছে।

ফলে জনগণ নতুন কোনো স্বাদ পাচ্ছে না।

বিএনপিকে গণমানুষের কাছে যাওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, এবার রমজানে আমরা দলীয়ভাবে কোনো ইফতারের আয়োজন করিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সবাইকে ইফতার মাহফিলে অর্থ ব্যয় না করে সেটা গরিব, দুঃস্থদের মাঝে বিতরণের কথা বলেছেন। এবং আওয়ামী লীগের প্রতিটা নেতাকর্মী সেটাই পালন করেছে।

বৈশ্বিক সংকটের উদাহরণ দিয়ে শাজাহান খান বলেন, আমরা অস্বীকার করছি না যে জিনিসপত্রের দাম বাড়েনি। সবকিছুরই দাম বেড়েছে। কিন্তু আপনি বিশ্বের অন্যান্য দেশগুলোর দিকে তাকান। সারাবিশ্বেই জিনিসপত্রের দামের ঊর্ধ্বগতি। সেখানে বাংলাদেশের অবস্থা তুলনামূলক যথেষ্ট ভালো।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক