২৫০ উইকেটের মালিক মাশরাফি

মাশরাফি

২৫০ উইকেটের মালিক মাশরাফি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে অধিনায়ক আসগর আফগানকে নিয়ে ৭৮ রানের জুটি গড়েছিলেন। এগিয়ে চলছিলেন জয়ের পথেই। প্রচণ্ড গরমে নাকাল বাংলাদেশি বোলাররা। মু্স্তাফিজের পেশিতে টান পড়ে ম্যাচের মাঝেই।

দলে আর কোনও পেসার না থাকায় আক্রমণ চালিয়ে যাচ্ছিলেন মাশারাফি নিজেই। আফগান ব্যাটসম্যানরাও সুযোগ নিচ্ছিল বেশ ভালই। অবশেষে ব্রেক থ্রু! ম্যাচের ৪০তম ওভারে হাসমতুল্লাহ-আসগরের জুটিটি ভাঙলেন টাইগার অধিনায়ক নিজেই।

মাহমুদুল্লাহ রিয়াদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আফগান দলপতি।

আসগরের বিদায়ের পরপরই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। কিছুক্ষণ পর আবারও উইকেট। এবার ৭৪ রান করা হাসমতুল্লাহকে বোল্ড করলেন মাশরাফি। চালকের আসনে বসলো বাংলাদেশ দল। এই উইকেটটি তুলেই ম্যাশ বনে গেলেন বাংলাদেশের ইতিহাসের প্রথম ২৫০ উইকেটের মালিক। ক্যারিয়ারে ১৯৪তম ম্যাচে এই রেকর্ডটি ছুঁলেন ৩৪ বছর বয়সী এই পেসার।

শেষ দিকে মোহাম্মদ নবী ও সামিউল্লাহ শেনওয়ারি ব্যাট চালাতে শুরু করেন। তবে শেষ ওভারে মুস্তাফিজুর রহমানের জাদুতে ৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়েন লাল-সবুজরা।

ব্যাট-বলে দারুণ নৈপুণ্য দেখিয়ে (৪১ বলে ৭৩ ও ৫ ওভারে ১৭ রান দিয়ে ১ উইকেট) ম্যাচ সেরা হন মাহমুদুল্লাহ রিয়াদ।

বাংলাদেশের অভিজ্ঞ এই অলরাউন্ডারও মাশরাফির প্রশংসায় পঞ্চমুখ। তিনি বলেন, খুব গুরুত্বপূর্ণ দুটি ব্রেক থ্রু করেছেন অধিনায়ক। মাশরাফির দুই উইকেটে আমরা ম্যাচে ফিরিয়েছে। তবে আমি পুরো দলকে কৃতিত্ব দিতে চাই। এটা ছিল দলগত প্রচেষ্টার ফল।

মাশরাফি তার ফেসবুক অফিসিয়াল পেজে লিখেছেন- 'দেখতে দেখতে অনেকটা পথ পার হয়ে আসলাম। ২০০১ সালে যখন আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু করেছিলাম, তখন মনে মনে শুধু একটাই প্রতিজ্ঞা করেছিলাম, যতদিন খেলব দেশের জন্য খেলব। কিন্ত মাঝ পথে বার বার পা দু'টা সঙ্গ ছেড়ে দিচ্ছিল। যতবার ইনজুরিতে পরেছি ততবার মনে হয়েছে এবার মনে হয় আর পারবো না। কিন্ত যখনি গ্যালারি ভর্তি মানুষের চিৎকার শুনি, তখনি পা দু'টাকে বলি তৈরী হো, কারন আমি আবার মাঠে নামব। যেকোনো প্রাপ্যই অনেক আনন্দের। আজ আমি ওয়ানডে ক্রিকেটে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলাম। এটা সম্ভব হয়েছে আপনাদের ভালবাসার জন্য। তাই আপনাদের সকলের প্রতি রইল আমার ভালোবাসা ও শ্রদ্ধা। আপনাদের ভালোবাসা আর দোয়া নিয়ে যেতে চাই আরো অনেকটা পথ। দোয়া করবেন সবাই। '


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর