৩০০ পুলিশ কর্মকর্তাকে মদ্যপানের জন্য চাকরি ছাড়ার নির্দেশ

প্রতীকী ছবি

৩০০ পুলিশ কর্মকর্তাকে মদ্যপানের জন্য চাকরি ছাড়ার নির্দেশ

অনলাইন ডেস্ক

এবার ভারতে ঘটেছে একটি বিষ্ময়কর ঘটনা। দেশটিতে এমন ঘটনা প্রায়ই ঘটে থাকে। ভারতের আসামে মাত্রাতিরিক্ত মদ্যপানের জন্য চাকরি হারাতে চলেছেন প্রায় ৩০০ পুলিশ কর্মকর্তা।  

মূলত মাত্রাতিরিক্ত মদ্যপানের অভ্যাস রয়েছে, এমন পুলিশ কর্মকর্তাদের অবসরের আগেই চাকরি ছাড়ার জন্য আহ্বান জানিয়েছে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসাম।

সম্প্রতি রাজ্যটির মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা নিজেই এই তথ্য সামনে এনেছেন। সোমবার (১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি

এতে বলা হয়েছে, মাত্রাতিরিক্ত মদ্যপান-জনিত সমস্যার কারণে ভারতের আসাম রাজ্যের প্রায় ৩০০ জন পুলিশ কর্মকর্তাকে বাহিনী ছেড়ে দেওয়ার কথা বলা হয়েছে। এবং তাদেরকে অবসরের পূর্বেই চাকরি ছাড়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, প্রচুর মদ্যপান তাদের স্বাস্থ্যের ওপর ব্যাপক প্রভাব পড়েছে এবং এই কারণে তাদের তাড়াতাড়ি অবসর নিতে বলা হচ্ছে। এবং নতুন কর্মকর্তাদের সুযোগ দিতে বলা হয়। মুখ্যমন্ত্রী শর্মা এর আগে ‘পুলিশ বাহিনী থেকে মৃত কাঠ কেটে ফেলার’ প্রতিশ্রুতি দিয়েছিলেন।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ডিউটিতে থাকাকালীন মাতাল আচরণের কারণে এরই মধ্যে আসামের বেশ কয়েকজন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। ভারতের অন্যান্য রাজ্যেও একই ধরনের পদক্ষেপ বাস্তবায়ন করা হচ্ছে বলেও তিনি  দাবি করেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী বলেন, ‘স্থূল’ অফিসার এবং যাদের বিরুদ্ধে দুর্নীতির মামলা ঝুলছে তাদেরও স্বেচ্ছায় অবসর নিতে বলা উচিত। এমনকি তিনি পুলিশ প্রধানদের তাদের অফিসারদের ফিট রাখার বিষয়টি নিশ্চিত করার জন্যও নির্দেশ দিয়েছেন।

news24bd.tv/আলী