আইপিএল পর্ব শেষ করে ইংল্যান্ডের পথে মোস্তাফিজ

সংগৃহীত ছবি

আইপিএল পর্ব শেষ করে ইংল্যান্ডের পথে মোস্তাফিজ

অনলাইন ডেস্ক

প্রত্যাশার পারদ উঁচুতে ছিল বলেই দিল্লি ক্যাপিটালস নিলামের আগে ধরে রেখেছিল বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানকে। তবে ফ্র্যাঞ্চাইজির সেই প্রত্যাশা এবারের আসরে মেটাতে পারেননি ফিজ। খেলতে পেরেছেন মাত্র দুটি ম্যাচ। সেই দুটি ম্যাচেই ওভারপ্রতি দিয়েছেন ১১ এর বেশি করে, উইকেট পেয়েছেন মাত্র একটি।

মোটা দাগে বলতে গেলে ব্যর্থই তিনি।

সেই ব্যর্থ অভিযান শেষে জাতীয় দলের সঙ্গে যোগ দিতে দেশ ছেড়েছেন মোস্তাফিজুর রহমান। গন্তব্য ইংল্যান্ড। যেখানে আগে থেকেই অবস্থান করছে বাংলাদেশ দল।

ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তামিম ইকবালের দল। সেই সিরিজের জন্যই আইপিএল থেকে দেশে ফিরে আজ ইংল্যান্ডের পথে রওনা হয়েছেন কাটার মাস্টার।

ইংল্যান্ডে রওনা হওয়ার আগে বিমানে বসে তোলা একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন মোস্তাফিজ। সেখানে লিখেছেন, ‘এখন জাতীয় দায়িত্ব পালনের সময়। ইংল্যান্ডে রওনা হচ্ছি বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজ খেলতে। বাংলাদেশ দলের জন্য আপনাদের সবার দোয়া চাই। ’

এর আগে, গত মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের পর ভাড়া করা উড়োজাহাজে করে মোস্তাফিজকে নিয়ে যায় দিল্লি। এরপর তিনি প্রথম মাঠে নামার পান দিল্লির চতুর্থ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে। ৪ ওভার বোলিং করে ৩৮ রান দিয়ে পান ১ উইকেট। শুরু এবং শেষের ২ ওভারে ভালোই মার খান তিনি। এর মধ্যে ঈশান কিষানের এক ওভারেই হজম করেন টানা তিনটি বাউন্ডারি। দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৪১ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

এবারের আইপিএলে বাংলাদেশের হয়ে খেলেছেন লিটন দাসও। কলকাতা নাইট রাইডার্সের হয়ে তিনি মাত্র এক ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। সেই ম্যাচে মাত্র ৪ রান আসে তার ব্যাট থেকে। মোস্তাফিজের আগে ভারত থেকে ফিরে লিটনও গেছেন ইংল্যান্ডে।

news24bd.tv/SHS