চাঁপাইনবাবগঞ্জে সরকারি নির্দেশনা উপেক্ষা করে চলছে কোচিং সেন্টার

সংগৃহীত ছবি

চাঁপাইনবাবগঞ্জে সরকারি নির্দেশনা উপেক্ষা করে চলছে কোচিং সেন্টার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

সরকারি নির্দেশনা উপেক্ষা করে চাঁপাইনবাবগঞ্জ শহরে প্রায় সবকটি কোচিং সেন্টারই তাদের কার্যক্রম চলালেও প্রশাসনের কোন কার্যকর ভূমিকা দেখা যাচ্ছে না। অন্যদিকে কোচিং বাণিজ্যের সঙ্গে জড়িতরা বলছে, অনেক ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের ছেলে মেয়েরা কোচিং সেন্টারগুলোতে কোচিং করে তাই কোচিং বন্ধে তারা কোন ব্যবস্থা নেবে না প্রশাসন।  

এর আগে, চলতি এসএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য ৩০ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত সারাদেশের কোচিং সেন্টার বন্ধ রাখার ঘোষণা দেন শিক্ষামন্ত্রী। কিন্তু শিক্ষামন্ত্রীর ঘোষণার কোন বাস্তব প্রতিফলন দেখা যাচ্ছে না চাঁপাইনবাবগঞ্জে।

জেলা শহরসহ প্রতিটি উপজেলায় অবাধে কোচিং সেন্টার খোলা রেখে তাদের কার্যক্রম চালানো হচ্ছে। এতে করে সরকারের ঘোষণা ম্লান হয়ে পড়ছে বলে মনে করেন সংশ্লিষ্ট মহল।  

অন্যদিকে নাম প্রকাশ না করার শর্তে একাধিক কোচিং সেন্টারের মালিক বলেছেন, তাদের সেন্টারগুলোতে জেলা ও উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের ছেলেমেয়েরা কোচিং করছে তাই সংশ্লিষ্ট কর্মকর্তারা কোচিং সেন্টারের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করছে না।  

এ ব্যাপারে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টির খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

news24bd/ARH