নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের ৩ সদস্য গ্রেফতার

গ্রেফতারকৃত আনসার আল ইসলামের তিন সদস্য

নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের ৩ সদস্য গ্রেফতার

অনলাইন ডেস্ক

এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে গত ৪ মে দিবাগত রাত সাড়ে ১১ টায় নোয়াখালী জেলা হতে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সদস্য মো. শিবলু  ওরফে রফিকুল ইসলাম শিবলু ওরফে যোদ্ধা অফ হিন্দ (২০), পিতা: সহিদ উল্ল্যা, মাতা: হাছিনা আক্তার, স্থায়ী ঠিকানা: সাং- আটিয়া কান্দি ব্যাপারী বাড়ি, পো: গোপালপুর, থানা: বেগমগঞ্জ, জেলা: নোয়াখালী, এ/পি- মহবুল্লাপুর, বাগবাড়ী বায়তুল জামে মসজিদ, বেগমগঞ্জ, নোয়াখালীকে গ্রেফতার করেছে।  

তার দেয়া তথ্যমতে ধারাবাহিক অভিযান পরিচালনা করে কুমিল্লা জেলা হতে গত ৫ মে ভোর ৬:১০ টায় আনসার আল ইসলামের আরও দুই সদস্য মো. জাহিদুর রহমান ওরফে জাহিদ (২৮), পিতা: মো. হারুনুর রশিদ, মাতা: জাহানারা বেগম, সাং- চাঁনপুর নতুন বাড়ি, পো: মেষতলী বাজার, ইউপি: শুভপুর, থানা: চৌদ্দগ্রাম, জেলা: কুমিল্লা এবং শাহাদত হোসেন (২৫), পিতা: মনতাজ উদ্দিন ভূঁইয়া, মাতা: ফাহমিদা বেগম, সাং- ডিমাতলী, লাকসাম, কুমিল্লাদ্বয়কে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকালে আসামীদের নিকট থেকে ৭টি উগ্রবাদ মতাদর্শী বই, ৪টি এন্ড্রয়েড ও ১ টি বাটন ফোনসেট এবং ১০ টি সিমকার্ড জব্দ করা হয়েছে বলে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এন্টি টেররিজম ইউনিটের পক্ষে (এটিইউ) জানানো হয়, গ্রেফতারকৃত আসামীগণ অন্যান্য সহযোগীসহ অনলাইনে জঙ্গীবাদ প্রচারণা, রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘ দিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

আসামীগণ অন্যান্য সহযোগীসহ সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শ প্রচার, আতংক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতি, নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ, প্রস্তুতি নেয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল। তাছাড়া উগ্রবাদী বিভিন্ন বই অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ, গোপন বৈঠকসহ তাদের উগ্রবাদের দিকে আহবান করে আসছিল।

এটিইউ আরো জানায়, উগ্রবাদী মনোভাব সম্পন্ন যুবকদের মোটিভেশন করে তাদের দিয়ে কিভাবে দেশে নিষিদ্ধ সংগঠনের প্রচার-প্রচারণা চালানো যায় ও সংগঠনের অন্যান্য সদস্যদের নিয়ে পরবর্তী পরিকল্পনা নির্ধারণ করার জন্য আসামী শিবলুর নেতৃত্বে প্রতি মাসে গোপন স্থানে বৈঠক করত।

তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে উক্ত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই রকম আরও টপিক