‘মধ্যপ্রাচ্যের সবচেয়ে শক্তিশালী হেলিকপ্টার এখন ইরানের হাতে’

‘মধ্যপ্রাচ্যের সবচেয়ে শক্তিশালী হেলিকপ্টার এখন ইরানের হাতে’

অনলাইন ডেস্ক

মধ্যপ্রাচ্যে সবচেয়ে শক্তিশালী হেলিকপ্টার বহর রয়েছে এখন ইরানের হাতে। এমনটি জানিয়েছেন ইরানের আর্মি এভিয়েশনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইউসুফ কুরবানি।

ইরাক-ইরান যুদ্ধের সময় দেশের পশ্চিমাঞ্চলীয় কেরমানশাহ প্রদেশে ইরানের পাইলট আলী আকবর শিরুদির শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন কমান্ডার ইউসুফ কুরবানি।

তিনি বলেন, শহীদ শিরুদি এবং অন্য শহীদদের ত্যাগের বিনিময়ে দেশ ও সীমান্তে টেকসই নিরাপত্তা ব্যবস্থা অর্জন করা সম্ভব হয়েছে।

এজন্য তিনি এসব শহীদের আত্মত্যাগকে বিশেষ সম্মানের সঙ্গে স্মরণ করেন।

জেনারেল ইউসুফ কুরবানি বলেন, দেশের নতুন প্রজন্মকে জানতে হবে কীভাবে শহীদ শিরুদি শত্রুর ট্যাংক লক্ষ্যবস্তুতে পরিণত ও ধ্বংস করেছিলেন।

তিনি জোর দিয়ে বলেন, আজকে যদি মধ্যপ্রাচ্যে ইরানের সামরিক বাহিনী সবচেয়ে শক্তিশালী হেলিকপ্টার বহরের মালিক হয়, যদি বিশ্বে ইরান শক্তিশালী হয়ে থাকে এবং যদি ইসরাইল স্নায়ুবিক দুর্বলতায় ভোগে তাহলে তা সম্ভব হয়েছে এসব শহীদের রক্তের বিনিময়ে।

‌‘যখন দেশের নিরাপত্তা রক্ষার প্রশ্ন আসে তখন পুরো হেলিকপ্টার ইউনিট ঐক্যবদ্ধভাবে কাজ করে, আবার দেশ যখন বিপদ ও প্রাকৃতিক বিপর্যয়ের মুখে পড়ে তখন জনগণের পাশে এসে দাঁড়ায় এ ইউনিট’, বলেন ইরানের এ জেনারেল।

news24bd.tv/তৌহিদ