ডেন্টাল ভর্তি পরীক্ষায় প্রথম অর্থী ঘোষ, দ্বিতীয় সুদীপ্ত সাহা

সংগৃহীত ছবি

ডেন্টাল ভর্তি পরীক্ষায় প্রথম অর্থী ঘোষ, দ্বিতীয় সুদীপ্ত সাহা

অনলাইন ডেস্ক

সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) ২০২২-২৩ সেশনে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় দেশে প্রথম হয়েছেন রাজশাহীর অর্থী ঘোষ এবং দ্বিতীয় হয়েছে একই এলাকার সুদীপ্ত সাহা। শনিবার (৬ মে) এ ফল প্রকাশ করা হয়।  

শনিবার (৬ মে) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের চিকিৎসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, অর্থী ঘোষ রাজশাহী কলেজের শিক্ষার্থী ছিলেন।

এর আগে তিনি এমবিবিএস ভর্তি পরীক্ষার (২০২২-২৩ সেশন) ফলাফলে জাতীয় মেধায় ১১৬তম স্থান দখল করেছিলেন। অপরদিকে, দ্বিতীয় হওয়া সুদীপ্ত সাহা রাজশাহীর নিউ গভ. ডিগ্রি কলেজের শিক্ষার্থী ছিলেন। তিনিও এর আগে এমবিবিএস ভর্তি পরীক্ষার (২০২২-২৩ সেশন) ফলাফলে জাতীয় মেধায় ১৬তম স্থান দখল করেছিলেন।

ফল ঘোষণার বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ বিডিএস ভর্তি পরীক্ষা গত ৫ মে (শুক্রবার) অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত নীতিমালার শর্তানুযায়ী লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও এসএসসি বা সমমান আর এইচএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ হতে প্রাপ্ত নম্বর যোগ করে ফলাফল প্রকাশ করা হয়। এ অর্জিত নম্বরের ভিত্তিতে মেধা, পছন্দক্রম ও কোটা অনুযায়ী ৫৪৫ জনকে একটি সরকারি ডেন্টাল কলেজ এবং আটটি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়।

এতে আরও বলা হয়, নির্বাচিত ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদেরকে আগামী ২৩ মে থেকে ২৮ মে পর্যন্ত অফিস চলাকালীন ভর্তি সম্পন্ন করতে হবে। ভর্তি পরীক্ষার ফল শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dgme.gov.bd ও www.dghs.gov.bd থেকে জানতে পারবেন। একইসঙ্গে সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের টেলিটকের ০১৫৫০১৫৫৫৫৫ নম্বর থেকে এসএমএসের মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে।

এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য ওপরে বর্ণিত ওয়েবসাইটসমূহ এবং সংশ্লিষ্ট ডেন্টাল কলেজ বা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট থেকে বেসরকারি ডেন্টাল কলেজ বা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিসমূহে জানানো হয়েছে।

news24bd.tv/আইএএম