সুনামগঞ্জে কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান-চাল সংগ্রহ শুরু

সুনামগঞ্জে কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান-চাল সংগ্রহ শুরু

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জে কৃষকদের কাছ থেকে সরকারিভাবে অভ্যন্তরীন বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। সুনামগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রোববার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এ সময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, এবার হাওরাঞ্চলসহ সব এলাকায় ধানের উৎপাদন ভালো হয়েছে। সারের দাম বৃদ্ধি পাওয়ায় গত বছরের চেয়ে এবার সরকারিভাবে ধান ক্রয়ের মূল্যও বাড়ানো হয়েছে এতে কৃষক লাভবান হবে।

এবং প্রকৃত কৃষকেরা যাতে সহজে ধান দিতে পারে সে জন্য সর্বোচ্চ নজরদারি রাখা হবে।

বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী,পুলিশ সুপার এহসান শাহ, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, বিভাগীয় খাদ্য নিয়ন্ত্রক মাঈন উদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিমল চন্দ্র সোম, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ মইনুল ইসলাম ভুঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মহি উদ্দিন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নিগার সুলাতান কেয়া, মিল মালিক সভাপতি জিয়াউল হক, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বেনু গোপাল দাস, রঙ্গারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই সহ কৃষকেরা উপস্থিত ছিলেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা যায়, এবার সুনামগঞ্জের ১২ উপজেলায় সরকারি ভাবে ধান ক্রয়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৭৪৮৩ মেট্রিক টন এবং চাল সংগ্রহের লক্ষমাত্রা ৯৬৭৬ মেট্রিক টন। প্রতি কেজি ধানের মূল্য সরকারিভাবে নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা কেজি।

একজন কৃষক সর্বনিম্ন ১২০ কেজি এবং সর্বোচ্চ ৩ মেট্রিক টন ধান বিক্রয় করতে পারবেন। জেলার লটারিতে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ধান চাল সংগ্রহ করা হবে। জেলায় ৭ মে পর্যন্ত ধানের উৎপাদন হয়েছে  ১২ লক্ষ ৬৩ হাজার ৫৫২ মেট্রিক টন।

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়