রাঙামাটিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

রাঙামাটিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

 রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধ দখলমুক্ত করেছেন ফুটপাত। রোববার বেলা ১১টার দিকে যৌথ অভিযানে নামে রাঙামাটি পৌরসভা ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।  

এতে নেতৃত্ব দেন রাঙামাটি পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধুরী ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইনামুল হাসান। এ সময় রাঙামাটি পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল উদ্দীন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত শহরের কোর্ট বিল্ডিং ও বনরূপা এলাকা জুড়ে সকল প্রকার অবৈধ স্থাপনা ভেঙে দেন। উচ্ছেদ করা হয় অবৈধ দোকান পাঠ। এছাড়া ভাসমান দোকানগুলোও ভেঙে দেওয়া হয়। একই সাথে অবৈধ স্থাপনাকারীদের কড়া হুশিয়ারিও দেন প্রশাসন।

রাঙামাটি পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধুরী বলেন, যারা অবৈধ স্থাপনা তৈরি করেছিল তাদের অনেক আগেই সর্তক করা হয়েছিল। কিন্তু তারা কথা রাখেনি। দিনের পর দিন অবৈধভাবে ব্যবসা করে গেছে সড়ক ও ফুটপাত দখল করে। তাই অভিযানের মাধ্যমে এসব অবৈধ স্থাপনা ভেঙে দিতে হয়েছে।  

এরপর আবারও যদি কেউ ফুটপাত ও সড়কে অবৈধ স্থাপনা তৈরি করে তার বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেওয়া হবে।  

অভিযোগ রয়েছে, দীর্ঘ দিন ধরে একটি চক্র রাঙামাটি শহরের ফরেস্ট কলনী অর্থাৎ কবরস্থান রোড, বনরূপা ও কোর্ট বিল্ডি এলাকায় সড়ক ও ফুটপাত দখল করে বিভিন্ন স্থাপনা তৈরি করে অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছিল। গণমাধ্যমে এ খবর প্রকাশ হওয়ার পর নড়েচড়ে বসে প্রশাসন। তারপর অভিযানে নামে পৌর মেয়র ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

news24bd.tv/কেআই