১৬-তেই ধর্ষিত হয়েছিলেন এই অভিনেত্রী

পদ্মলক্ষ্মী।

১৬-তেই ধর্ষিত হয়েছিলেন এই অভিনেত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

৩২ বছর গোপন রাখার পর গোপন ঘটনা ফাঁস করলেন আমেরিকান মডেল পদ্মলক্ষ্মী। অর্থাৎ ১৬ বছর বয়সেই নাকি ধর্ষণের শিকার হয়েছিলেন তিনি। এ মডেলের আরেকটি পরিচয় আছে। তা হলো তিনি ভারতীয় ঔপন্যাসিক ও প্রাবন্ধিক সালমান রুশদির প্রাক্তন স্ত্রী।

পদ্মলক্ষ্মী বলেন, তাঁরা তখন লস এঞ্জেলসের শহরতলি থাকতেন। লস এঞ্জেলসে থাকাকালীন ২৩ বছর বয়সী এক যুবকের সঙ্গে সম্পর্কে জড়ান তিনি। ওই যুবকের সঙ্গে ডেটিংও শুরু করেন। এর কয়েকদিনের মধ্যেই তাঁকে ধর্ষণ করেন ওই যুবক।

কোনও এক নববর্ষের বিকেলে ভালোবাসার মানুষের হাতে তাঁকে ধর্ষিত হতে হয় বলে অভিযোগ করেন পদ্মলক্ষী।

শুধু প্রেমিকাই নয়, সৎ বাবার দ্বারাও যৌন হেনস্থার শিকার হন পদ্মলক্ষ্মী।

তিনি বলেন, মাত্র ৭ বছর বয়স থেকে যৌন হেনস্থার শিকার হতে হয় তাঁকে। মায়ের গরহাজিরায় সৎ বাবা তাঁর শরীরের যে কোনও জায়গায় স্পর্শ করতেন। মা-কে সেই কথা জানাতেই, তাঁকে ভারতে পাঠিয়ে দেওয়া হয়। প্রায় এক বছর ধরে পদ্মলক্ষ্মীকে ভারতে তাঁর দাদা-দাদীর কাছে থাকতে হয়, জানান আমেরিকার এই মডেল।

মায়ের ব্যবহারে মন খারাপ হলেও, তিনি বুঝতে পেরেছিলেন এইসব বিষয়ে মুখ খুলে কিছু হবে না। যদি কেউ প্রতিবাদ করেন, তাহলে না জেনেই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। ঘটনার সত্যতা কেউ কখনও খতিয়ে দেখেন না বলেও অভিযোগ করেন পদ্মলক্ষ্মী।

‘ভার্জিন’ অবস্থায় তাঁকে যেভাবে যৌন হেনস্থার মুখোমুখি হতে হয় এবং ধর্ষিত হতে হয়, তা জানলে এখনও শিউরে ওঠেন পদ্মলক্ষ্মী।

ভবিষ্যত প্রজন্ম যাতে কোনওভাবে এই ভয়াবহ অভিজ্ঞতার শিকার না হতে হয়, সেই প্রার্থনাই করেন পদ্মলক্ষ্মী।

সম্প্রতি যৌন হেনস্থা নিয়ে মুখ খোলেন ‘আশিক বানায়া আপনে’ অভিনেত্রী তনুশ্রী দত্ত। এক সংবাদমাধ্যমের সাক্ষাতকারে বাঙালি অভিনেত্রী বলেন, ‘হর্ন ওকে প্লিস’-এর শুটিংয়ের সময় বলিউডের এক বর্ষীয়ান অভিনেতা তাঁকে অপমান করেন। ওই সময় তাঁকে হেনস্থাও করা হয় বলেও অভিযোগ করেন অভিনেত্রী। বিষয়টি নিয়ে ওই সময় তিনি সরব হয়েছিলেন বটে, কিন্তু কোনও কাজ হয়নি বলেও অভিযোগ করেন তনুশ্রী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর