রাহুলের পরিবর্তে ঈশানকে নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত

সংগৃহীত ছবি

রাহুলের পরিবর্তে ঈশানকে নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য স্কোয়াড হালনাগাদ করেছে ভারত। চোটে পড়া লোকেশ রাহুলের জায়গায় দলে সুযোগ পেয়েছেন উইকেটকিপার ব্যাটার ঈশান কিষাণ। এছাড়া স্ট্যান্ড-বাই হিসেবে দলের সঙ্গে ইংল্যান্ডে যাচ্ছেন রুতুরাজ গায়কোয়াড়, মুকেশ কুমার এবং সূর্যকুমার যাদব।

আইপিএলে ঊরুর চোটে পড়া লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের অধিনায়ক রাহুলের অস্ত্রোপচার লাগবে।

এরপর পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাবেন তিনি। শুধু রাহুল নয়, চোটের কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা হচ্ছে না শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ এবং জসপ্রিত বুমরাহর। শঙ্কা আছে দুই পেসার জয়দেব উনাদকাট এবং উমেশ যাদবের খেলা নিয়েও।

এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, বাঁ কাঁধের চোটে পড়া উনাদকাট বর্তমানে বেঙ্গালুরুতে দেশটির জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছেন।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিনি খেলবেন কি-না, তা যথাসময়ে জানানো হয়। উনাদকাট এনসিএতে থাকলেও যাদব আছেন তার আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে।

আগামী ৭ জুন ওভালে অনুষ্ঠিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের ফাইনাল।   

ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভারত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শারদুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, ঈশান কিষাণ (উইকেটকিপার)।

স্ট্যান্ড-বাই: রুতুরাজ গায়কোয়াড়, মুকেশ কুমার, সূর্যকুমার যাদব।

news24bd.tv/SHS