বিএসএমএমইউতে চক্ষু রোগের চিকিৎসায় ৭টি ক্লিনিক উদ্বোধন

সংগৃহীত ছবি

বিএসএমএমইউতে চক্ষু রোগের চিকিৎসায় ৭টি ক্লিনিক উদ্বোধন

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগে আজ মঙ্গলবার (৯ মে) বিভিন্ন ধরণের চক্ষু রোগের চিকিৎসায় চক্ষু বিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের উদ্যোগে ৭টি ক্লিনিক উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশিষ্ট চক্ষু রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। ক্লিনিকগুলো হলো নবজাতাক ও শিশুদের চক্ষু পরীক্ষাসহ চোখের সমস্যার চিকিৎসার জন্য আরওপি ক্লিনিক ও পেডিয়াট্রিক অফথালমোলজি ক্লিনিক, চোখের নীরব ঘাতক গ্লুকোমা রোগের চিকিৎসার জন্য গ্লুকোমা ক্লিনিক ও কর্ণিয়াজনিত সমস্যার চিকিৎসায় কর্ণিয়া ক্লিনিক, ট্যারা চোখের সমস্যা ও রোগের চিকিৎসায় অকুলোপ্লাস্টি ক্লিনিক, চোখের ক্যান্সারজনিত চিকিৎসায় অকুলার অনকোলজি ক্লিনিক এবং চোখের স্নায়বিক সমস্যা ও রোগের চিকিৎসায় নিউরো অফথালমোলজি ক্লিনিক।  

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. ছয়েফ উদ্দিন আহমদ, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, চক্ষু বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জাফর খালেদ, অধ্যাপক ডা. সৈয়দ আব্দুল ওয়াদুদ, অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী, কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শওকত কবীর, সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ শীষ রহমান, সহযোগী অধ্যাপক ডা. মঈনুল হক প্রমুখসহ উক্ত বিভাগ দুটির সম্মানিত শিক্ষক, চিকিৎসক, রেসিডেন্ট শিক্ষার্থীবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগে সব ধরণের চক্ষু রোগের সর্বাধুনিক চিকিৎসাসেবা বিদ্যমান রয়েছে। প্রখ্যাত চক্ষু রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এর তত্ত্বাবধানে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে এই বিভাগ দুটির চিকিৎসা শিক্ষা, গবেষণা ও চিকিৎসাসেবা কার্যক্রম।