আজ দলে নেই সাকিব

ফাইল ছবি

আজ দলে নেই সাকিব

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইনজুরির কারণে আজ খেরত পারছেন না সাকিব আল হাসান। তাই পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিব আল হাসানের সার্ভিস পাচ্ছে না বাংলাদেশ দল। আঙুলে চিড় ধরায় তিনি খেলতে পারছেন না। তার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন মুমিনুল হক সৌরভ।

সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আবুধাবিতে খেলাটি অনুষ্ঠিত হয়েছে বিকেল সাড়ে ৫টায়।

দুই ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করেছে ভারত। অন্যদিকে দুই ম্যাচ হেরে বিদায় নিয়েছে আফগানিস্তান।

ফলে সুপার ফোরের দুটি ম্যাচের একটি করে জেতা বাংলাদেশ ও পাকিস্তান একই বিন্দুতে। দুদলের সামনেই অভিন্ন সরল সমীকরণ। জিতলে ফাইনাল, হারলে বিদায়।

এশিয়া কাপের অলিখিত সেমিফাইনালে রূপ নেয়া আজকের ম্যাচে বাংলাদেশ দলে তিনটি পরিবর্তন দিয়েছে।

আর আঙুলের ইনজুরির কারণে সাকিব আল হাসানের পরিবর্তে খেলছেন মুমিনুল হক সৌরভ। সৌম্য সরকার খেলছেন নাজমুল হোসেন শান্তর পরিবর্তে আর নাজমুল ইসলাম অপুর পরিবর্তে খেলছেন অভিজ্ঞ পেস বোলার রুবেল হোসেন।

বাংলাদেশের একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মুমিনুল হক, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ: ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, হাসান আলী, জুনায়েদ খান, ও শাহিন শাহ আফ্রিদি।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর