স্বামীর সাথে বিচ্ছেদ, ফটোগ্রাফারের কাছে টাকা ফেরত চাইলেন তরুণী!

সংগৃহীত ছবি

স্বামীর সাথে বিচ্ছেদ, ফটোগ্রাফারের কাছে টাকা ফেরত চাইলেন তরুণী!

অনলাইন ডেস্ক

দাম্পত্য সম্পর্ক ভেঙে গেছে। তাই বিয়ের দিন তোলা সব ছবি নিয়ে ফটোগ্রাফারকে টাকা ফেরত দিতে বললেন এক তরুণী। সম্প্রতি ফটোগ্রাফার আর ওই তরুণীর হোয়াট্সঅ্যাপ কথোপকথন ভাইরাল হয়েছে সামাজিকমাধ্যমে। যা উঠে এসেছে বিভিন্ন সংবাদমাধ্যমেও।

ডারবানের বাসিন্দা ওই তরুণী ২০১৯ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বিয়ের দিন একটি বিশেষ ফটোশুট করেছিলেন তারা। সেজন্য বেশ মোটা অংকের অর্থ ফটোগ্রাফারকে দিতে হয়েছিল। কিন্তু সম্প্রতি বিবাহ বিচ্ছেদ হয়েছে তরুণীর।

বিয়ের কোনো চিহ্নই নিজের কাছে রাখতে চান না তিনি। সম্পর্ক যখন নেই, বিয়ের ছবিগুলোও রাখার প্রয়োজন আছে বলে মনে করেন না তিনি। বরং এত টাকা খরচ করে ছবি তোলার আয়োজন করেছিলেন ভেবেই আফসোস হচ্ছে তার। তাই দেরি না করে বিচ্ছেদের পরেই ফটোগ্রাফারকে টাকা ফেরত দেওয়ার অনুরোধ করেন তিনি।

তরুণী ফটোগ্রাফারকে হোয়াট্সঅ্যাপে লিখেছেন, ‘আমি জানি না আমাকে এখনও আপনার মনে আছে কি না। ২০১৯ সালে ডারবানে আমার বিয়েতে আমাদের ছবি তুলে দিয়েছিলেন আপনি। কিন্তু আপনাকে জানিয়ে রাখি, আমাদের বিচ্ছেদ হয়ে গেছে। তাই ওই ছবিগুলো আমার কিংবা আমার প্রাক্তন স্বামীর আর প্রয়োজন নেই। আমি অনুরোধ করছি, ছবিগুলো নিয়ে আমাকে টাকাটা ফেরত দিয়ে দিন। ’

এমন মেসেজ পেয়ে প্রথমে চমকে যান ফটোগ্রাফার। তিনি প্রথমে ভেবেছিলেন কেউ মজা করছেন তার সঙ্গে। কিন্তু কথা এগোতেই তিনি বুঝতে পারেন, বিষয়টি মজার নয়।

তরুণীর এমন অদ্ভুত দাবি মেনে নিতে স্বাভাবিকভাবেই রাজি হননি তিনি। টাকা ফেরত দিতে অস্বীকার করেন। তরুণী আইনি ব্যবস্থা নেওয়ার হুমকিও দেন। ফটোগ্রাফার তরুণীকে লেখেন, ‘আমি আমার কাজ করেই টাকা নিয়েছি। আমি ছবি ফেরত নিতে পারব না। আর টাকা ফেরত দেওয়াও সম্ভব নয়। ’

এদিকে কথোপকথনের ওই স্ক্রিনশট ভাইরাল হওয়ার পর, ওই তরুণীর প্রাক্তন স্বামী ফটোগ্রাফারের সঙ্গে যোগাযোগ করেন এবং তাকে বলেন, অর্থ ফেরত চাওয়াটাও বিব্রতকর। তিনি তার পক্ষে ক্ষমাও চেয়েছেন।  

সূত্র : টাইমস অব ইন্ডিয়া, ইকোনমিক টাইমস

news24bd.tv/আলী