তিন উইকেট হারিয়ে বিপর্যয়ে বাংলাদেশ

ফাইল ছবি

তিন উইকেট হারিয়ে বিপর্যয়ে বাংলাদেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে আগেই একাদশ থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান, তার ওপরে টপঅর্ডারদের ব্যর্থতায় এখন সকল দায়িত্ব এসে বর্তেছে মিডল অর্ডার ব্যাটসম্যানদের ঘাড়ে।

শূন্যরানে ফিরে গেছেন ওপেনার সৌম্য সরকার, মাত্র ৫ রান করে সাজঘরে ফিরলেন মুমিনুলও, দলকে এই বিপদে রেখে ফিরে গেলেন অপর ওপেনার লিটন কুমার দাস। যাদের কাছে একটি ইনিংস বেশি প্রত্যাশা করছিল বাংলাদেশ দল। তারাই হতাশ করে দিয়ে গেলেন।

টসে জিতে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই দারুণ ফ্লিক শটে দুই রান নিয়ে যাত্রা শুরু করেছিলেন লিটন কুমার দাস। কিন্তু সেটি আর ধরে রাখতে পারেননি সৌম্য। শাহীন শাহ আফ্রিদির করা দ্বিতীয় ওভারে কোনো রান নিতে পারেননি লিটন, মেইডেন পান শাহীন।

জুনায়েদ খানের করা তৃতীয় ওভারের পঞ্চম বলে বড় শট খেলতে যান সৌম্য।

কিন্তু গড়বড় করেন টাইমিংয়ে, বল উঠে যায় আকাশে। স্কয়ার লেগে দাঁড়িয়ে লোপ্পা ক্যাচ নেন ফাখর জামান। প্রমোশন পেয়ে তিন নম্বরে ব্যাট করতে আসেন মুমিনুল হক।

পরের ওভারের চতুর্থ বলে শাহীন শাহ আফ্রিদিকে দুর্দান্ত এক ফ্লিক শটে ডিপ মিড উইকেট ও মিড অনের মাঝ দিয়ে ইনিংসের প্রথম বাউন্ডারি হাঁকান মুমিনুল। কিন্তু পরের বলেই ঘুরে দাঁড়ান শাহীন। অসাধারণ এক ডেলিভারিতে সরাসরি বোল্ড করেন মুমিনুলকে। ৪ বলে ৫ রান করে ফিরে যান তিনি।

পরের ওভারে সৌম্য-মুমিনুলের পথ অনুসরণ করেন লিটনও। জুনায়েদ খানের মিড স্টাম্পে পিচ করা বল নিখুঁত আউটসুইংয়ে ভেঙে দেয় লিটন দাসের অফস্টাম্প। ১৬ বল খেলে মাত্র ৬ রান করে সাজঘরে ফেরেন লিটন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ৩ উইকেটে ৩৫রান। মোহাম্মদ মিঠুনকে সাথে নিয়ে প্রাথমিক ধাক্কা সামাল দেয়ার কাজে নেমেছেন মুশফিকুর রহিম।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর