মুশফিক-মিঠুনের জুটিতে বাংলাদেশ ৯০

ছবি-সংগৃহীত

মুশফিক-মিঠুনের জুটিতে বাংলাদেশ ৯০

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১২ রানে ৩ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ দল। সেই অবস্থা থেকে দলকে উত্তরণের চেষ্টা করে যাচ্ছেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। চতুর্থ উইকেটে ইতিমধ্যে তারা ৫০ রানের জুটি গড়েছেন। প্রাথমিক বিপর্যয় এড়িয়ে দলকে এগিয়ে নিচ্ছেন তারা।

এর আগে শ্রীলংকার বিপক্ষেও ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেছিলেন তারা। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ২১ ওভারের খেলা শেষে ৩ উইকেট হারিয়ে ৯০ রান।

এশিয়া কাপের আজকের ম্যাচটি অঘোষিত সেমিফাইনালে পরিণত হয়েছে।

দুই ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করেছে ভারত।

অন্যদিকে দুই ম্যাচ হেরে বিদায় নিয়েছে আফগানিস্তান।

ফলে সুপার ফোরের দুটি ম্যাচের একটি করে জেতা বাংলাদেশ ও পাকিস্তান একই বিন্দুতে। দুদলের সামনেই অভিন্ন সরল সমীকরণ। জিতলে ফাইনাল, হারলে বিদায়।

ইনজুরির কারণে আজ খেরত পারছেন না সাকিব আল হাসান। আঙুলে চিড় ধরায় তিনি খেলতে পারছেন না। আর আঙুলের ইনজুরির কারণে সাকিব আল হাসানের পরিবর্তে খেলছেন মুমিনুল হক সৌরভ। সৌম্য সরকার খেলছেন নাজমুল হোসেন শান্তর পরিবর্তে আর নাজমুল ইসলাম অপুর পরিবর্তে খেলছেন অভিজ্ঞ পেস বোলার রুবেল হোসেন।

অন্যদিকে পাকিস্তান একটি পরিবর্তন এনেছে। পেস বোলার মোহাম্ম আমিরের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন জুনায়েদ খান।

বাংলাদেশের একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মুমিনুল হক, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ: ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, হাসান আলী, জুনায়েদ খান, ও শাহিন শাহ আফ্রিদি।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর