হ্যাটট্রিক শিরোপার আরও কাছে ম্যানসিটি

সংগৃহীত ছবি

হ্যাটট্রিক শিরোপার আরও কাছে ম্যানসিটি

অনলাইন ডেস্ক

হ্যাটট্রিক প্রিমিয়ার লিগ শিরোপার পথে আরও একধাপ এগিয়ে গেলো ম্যানচেস্টার সিটি। প্রায় পুরো মৌসুম পয়েন্ট টেবিলে লন্ডনের ক্লাব আর্সেনালের পেছনে থাকলেও, শেষদিকে এসে গানাররা খুইয়েছে একের পর এক পয়েন্ট। সেই সুযোগে সিটি উঠে যায় শীর্ষে।

আজ রোববার লিগে নিজেদের ৩৫তম ম্যাচে রেলিগেশন জোনের আশাপাশে থাকা এভারটনকে ৩-০ গোলে হারিয়ে শীর্ষস্থান আরও পোক্ত করেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

দলের জয়ে জোড়া গোল করেছেন ইলকায় গুনদোয়ান। অপর গোলটি আসে আর্লিং হালান্ডের পা থেকে।

এভারটনের মাঠ গুডিসন পার্কে আজ শুরু থেকেই ম্যাচের লাগাম নিজেদের হাতে নেয় সিটি। এরপর শানায় একের পর এক আক্রমণ।

প্রথমার্ধে দুইবার বল প্রতিপক্ষের জালে পাঠায় সিটিজেনরা। ৩৭তম মিনিটে রিয়াদ মাহরেজের পাস থেকে দারুণ এক ফ্লিকে বল জালে জড়ান গুনদোয়ান। মিনিটখানেক বাদেই সেই গুনদোয়ানের ক্রস থেকে দুর্দান্ত এক হেডে ব্যবধান দ্বিগুণ করেন হালান্ড।

বিরতির পর ব্যবধান ৩-০ করেন পুরো ম্যাচে দারুণ খেলতে থাকা সিটি অধিনায়ক গুনদোয়ান। ফিল ফোডেনের এনে দেওয়া ফ্রি কিক থেকে গোল করেন এই জার্মান মিডফিল্ডার। লিগে আগের ম্যাচেও জোড়া গোল করা গুনদোয়ানের সামনে ছিল আজও দাঁড়িয়ে ছিলেন হ্যাটট্রিকের সামনে। তবে গার্দিওলা তাকে হালান্ডের সঙ্গে ৭৮ মিনিটে মাঠ থেকে তুলে নেন।

হালান্ড-গুনদোয়ান উঠে যাওয়ার পর আর কোনো সিটি অবশ্য করতে পারেনি। দলটি হজমও করেনি কোনো গোল। এভারটনের বিপক্ষে এ জয়ে ৩৫ ম্যাচ শেষে সিটির ঝুলিতে এখন ৮৫ পয়েন্ট।

news24bd.tv/SHS