প্রথম সিনেমায় কত পারিশ্রমিক পেয়েছিলেন ফারুক?

প্রথম সিনেমায় কত পারিশ্রমিক পেয়েছিলেন ফারুক?

অনলাইন ডেস্ক

বাংলা চলচ্চিত্রের ‘মিয়াভাই’ খ্যাত ছিলেন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। ১৯৬৮ সালে নিজের প্রথম সিনেমা ‘জলছবি’র শুটিং শুরু করেন ফারুক। ক্যারিয়ারের প্রথম সিনেমার জন্য কত পারিশ্রমিক পেয়েছিলেন, ২০১৬ সালে এক গণমাধ্যমে দেওয়া অডিও সাক্ষাৎকারে জানিয়েছিলেন অভিনেতা নিজেই।  

ফারুকের প্রথম সিনেমা ‘জলছবি’।

সিনেমাটি নিয়ে তিনি বলেন, ‘১৯৬৮ সালে ছবিটির শুটিং শুরু হয় কিন্তু মুক্তি পায় ১৯৭১-এ। মুক্তির তারিখ ২৫-এ মার্চ বা এর দুই কী তিন দিন আগে, ঠিক মনে নেই। ছবিতে আমার সহকর্মী ছিলেন কবরী, বলা যায় আমার সিনেমা-জীবন শুরুই হয় কবরীর সঙ্গে। ’

সাক্ষাৎকারে চলচ্চিত্র অভিনয়শিল্পীদের পারিশ্রমিক নিয়েও আক্ষেপ করতে শোনা যায় অভিনেতাকে।

এ প্রসঙ্গে বলতে গিয়েই তিনি জানান, প্রথম সিনেমা ‘জলছবি’র পারিশ্রমিক কত ছিল।

ফারুক বলেন, ‘আমাকে যথাযথ সম্মান ও সম্মানী দেওয়া হয়নি। আমাকে প্রথম ছবিতে পাঁচ শ টাকা দেওয়া হয়েছিল। ’

আরও পড়ুন: যে নায়িকার সঙ্গে সিনেমা শুরু ফারুকের

বাংলা চলচ্চিত্রের এই অভিনেতা, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক আর নেই। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার স্থানীয় সময় সকাল ১০টায় তিনি মৃত্যুবরণ করেন তিনি।

অভিনয়ের বর্ণাঢ্য ক্যারিয়ারে নায়ক উপহার দিয়েছেন একের পর এক হিট সিনেমা। নায়ক ফারুকের উল্লেখযোগ্য সুপারহিট সিনেমাগুলোর মধ্যে রয়েছে- ‘লাঠিয়াল’, ‘সূর্যগ্রহণ’, ‘মাটির মায়া’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘নাগরদোলা’, ‘দিন যায় কথা থাকে’, ‘কথা দিলাম’, ‘মাটির পুতুল’, ‘সাহেব’, ‘ছোট মা’, ‘এতিম’, ‘ঘরজামাই’, ‘পালকি’, ‘পদ্মা মেঘনা যমুনা’, ‘জীবন সংসার’,‘মিয়া ভাই’র মতো অসংখ্য সিনেমা।

news24bd.tv/রিমু