আড়াইহাজারে ফোর মার্ডার মামলায় ২ জনের মৃত্যুদণ্ড বহাল

ফাইল ছবি

আড়াইহাজারে ফোর মার্ডার মামলায় ২ জনের মৃত্যুদণ্ড বহাল

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২০০২ সালে ছাত্রলীগ নেতাসহ চার জনকে হত্যার (ফোর মার্ডার) চাঞ্চল্যকর মামলায় ২৩ জন‌ মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির মধ্যে দুইজনের মৃত্যুদণ্ড বহাল রেখে রায় দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৬ মে) বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় ঘোষণা করেন। রায়ে সাত জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১১ জনকে খালাস দেয়া হয়েছে। বাকি ৩ আসামি মারা গেছেন।

এদিকে, এই‌ রায়ের বিরুদ্ধে আপিলের কথা জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। এর আগে বিচারিক আদালত ২০১৭ সালে এই মামলায় ২৩ জনকে ফাঁসির আদেশ দিয়েছিল।

মামলার বিবরণে জানা যায়, ২০০২ সালের ১২ মার্চ বিলুপ্ত সদাসদি ইউনিয়নের (বর্তমান গোপালদী পৌরসভা) তৎকালীন চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল বাশার কাশুর নির্দেশে আড়াইহাজার উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলামের ছোট ভাই আ. বারেক, তার ফুফাতো ভাই বাদল, আওয়ামী লীগ কর্মী ফারুক ও কবির হোসেনকে বাড়ি থেকে ধরে নিয়ে নির্যাতনের পর আগুনে পুড়িয়ে হত্যা করা হয়।

হত্যার পর ওই ঘটনায় নিহত আ. বারেকের বাবা আজগর আলী মেম্বার বাদি হয়ে হত্যা মামলা করেন।

পরে ২১ জনকে সাক্ষী এবং ২৩ জনকে আসামি করে অভিযোগপত্র দেওয়া হয়। চার খুনের মামলার প্রধান আসামি সদাসদি ইউনিয়নের (বর্তমান গোপালদী পৌরসভা) তৎকালীন চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল বাশার কাশুসহ মোট ১৯ জন কারাগারে রয়েছেন।

news24bd.tv/FA