এফডিসিতে চিত্রনায়ক ফারুকের জানাজা অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

এফডিসিতে চিত্রনায়ক ফারুকের জানাজা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক, মিয়াঁভাই খ্যাত বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য প্রয়াত আকবর হোসেন পাঠান ফারুকের জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৬ মে) দুপুরে রাজধানীর এফডিসিতে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

এ সময় ফারুকের মরদেহের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এর আগে কেন্দ্রীয় শহীদ মিনারে নায়ক ফারুকের মরদেহে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা সোয়া ১টার দিকে এফডিসিতে আনা হয়।

এফডিসিতে নায়ক ফারুকের মরদেহে শ্রদ্ধা জানান চিত্রনায়ক কজী হায়াত, সোহেল রানা, মনোয়ার হোসেন ডিপজল, মিশা সওদাগর, চিত্রনায়িকা নিপুণ প্রমুখ।

এফডিসি থেকে ফারুকের মরদেহ নেওয়া হবে চ্যানেল আই প্রাঙ্গণে। তারপর নেওয়া হবে গুলশানের আজাদ মসজিদে। সেখানে বাদ আসর জানাজা শেষে মরদেহ নেওয়া হবে ফারুকের জন্মস্থান গাজীপুরের কালীগঞ্জে।

সেখানে পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ফারুকের মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সেখান থেকে শেষবারের মতো নেওয়া হয় নায়কের উত্তরার বাসভবনে।

সেখানে কিছু সময় রাখার পর বেরা ১১টা ৪০ মিনিট নাগাদ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয় ফারুকের মরদেহ। সেখানে সর্বস্তরের মানুষ তাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন। দেওয়া হয় রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার।

সোমবার বাংলাদেশ সময় সকাল ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফারুক। দুই বছরের বেশি সময় ধরে সেখানে তিনি ভর্তি ছিলেন। লড়ছিলেন জিবিএস নামে এক বিরল নিউরোলজিক্যাল রোগে।

news24bd.tv/SHS