বোলিং নিয়ে মাতামাতি করার কিছু নেই: শান্ত

সংগৃহীত ছবি

বোলিং নিয়ে মাতামাতি করার কিছু নেই: শান্ত

অনলাইন ডেস্ক

সময়টা দারুণ কাটছে নাজমুল হোসেন শান্তর। আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর পায়ের নিচে শক্ত মাটি পেতে সময় লেগেছে বটে, তবে এ বছরের শুরু থেকেই দেখা যাচ্ছে এক অন্যরকম শান্তকে। বিপিএলে টুর্নামেন্ট সেরা হওয়ার পর ইংল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজ এবং সদ্য সমাপ্ত আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন তিনি।

চেলমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন শান্ত।

তৃতীয় ওয়ানডেতে ৩৫ রান করা ছাড়াও নেন গুরুত্বপূর্ণ এক উইকেট। যে উইকেটে ঘুরে যায় ম্যাচের মোড়। পরে হারের মুখ থেকে ম্যাচটি জিতে নেয় বাংলাদেশ। যে কারণে সিরিজ সেরা হয়ে যান তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে ৩ ওভার বল করে ১০ রানে ১ উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার পর শান্তকে নিয়ে এখন ব্যাপক আলোচনা এবং প্রশংসা হচ্ছে। তবে নিজের বোলিং নিয়ে এত মাতামাতি পছন্দ নয় এই টপ অর্ডার ব্যাটারের।

আইরিশদের বিপক্ষে সিরিজ শেষে আজ ইংল্যান্ড দেশে ফিরেছে টাইগাররা। বিকেলে ঢাকায় পা রাখার পর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শান্ত বলেন, ‘বোলিংটা খুব ভালো হয়েছে বলবো না। তিন ওভার বল করেছি। অধিনায়ক বল দিলে চেষ্টা করবো আবারও ভালো বল করার। এটা নিয়ে খুব মাতামাতি করার কিছু নেই যে আমি একদিন তিন ওভার বল করে অনেক কিছু করে ফেলেছি। ’

অনেকটা হুট করেই শান্তকে বলা হয় যে, ম্যাচের ওইরকম কঠিন অবস্থার মাঝে যে বোলিং করতে হবে। এ বিষয়ে শান্ত বলেন, ‘আমাকে জাস্ট বোলিং করার আগের ওভারে বলেছিল বোলিং করা লাগবে। ওভাবেই কথা হয়েছে। বেশির ভাগ কথা হয়েছে মিরাজের সঙ্গে, ও কীভাবে দশ ওভারের স্পেল শেষ করেছি। ওই পরিকল্পনায় বল করার চেষ্টা করেছি। ’

news24bd.tv/SHS