সিদ্দিকবাজারের রোজ মেরিনার্স মার্কেট ঝুঁকিপূর্ণ ঘোষণা

সিদ্দিকবাজারের রোজ মেরিনার্স মার্কেট ঝুঁকিপূর্ণ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় অবস্থিত সিদ্দিকবাজারের রোজ মেরিনার্স নামে ৬ তলা মার্কেট অগ্নি নিরাপত্তার দিক থেকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এনএসআইর সহকারী পরিচালক রবিউল ইসলামের নেতৃত্বে ১২ সদস্যের একটি পরিদর্শন টিম আজ বৃহস্পতিবার (১৮ মে) সকাল ১১টায় সিদ্দিকবাজারের ওই মার্কেট পরিদর্শন করে। পরিদর্শন দলে ফায়ার সার্ভিসের ওয়ারহাউজ ইন্সপেক্টর অধীর চন্দ্র হাওলাদার উপস্থিত ছিলেন।

এছাড়া পরিদর্শন টিমে এনএসআইর আরও সদস্য এবং ওয়াসা, তিতাস গ্যাস ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিসের প্রতিনিধি ওয়ারহাউজ ইন্সপেক্টর অধীর চন্দ্র হাওলাদার জানিয়েছেন, ভবনটিতে ২টি বেজমেন্ট রয়েছে, যার একটিতে দোকান বসানো হয়েছে। ভবনটির ২ তলা পর্যন্ত মার্কেট এবং ৩ তলা থেকে ৬ তলা পর্যন্ত আবাসিক। ভবনটির মার্কেট অংশে ৫০০টি দোকান আছে, যেখানে বিপুল মানুষের সমাগম হয় এবং আবাসিক অংশে ১৪০টি পরিবার বসবাস করেন। ভবনটির বেজমেন্ট, মার্কেট এবং আবাসিক অংশে অধিক অগ্নিঝুঁকি বিদ্যমান থাকলেও সেখানে অগ্নি নিরাপত্তার সন্তোষজনক ব্যবস্থা সংরক্ষণ করা নেই।

অগ্নিনিরাপত্তার দিক থেকে এসব কারণে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

পরিদর্শন টিমের ফায়ার সার্ভিসের প্রতিনিধি ওয়ারহাউজ ইন্সপেক্টর অধীর চন্দ্র হাওলাদার জানান, আইন অনুযায়ী অগ্নিনির্বাপণ ও অগ্নিনিরাপত্তামূলক ব্যবস্থা স্থাপন করার মাধ্যমে ভবনটির অগ্নিঝুঁকি কমানো গেলে ভবনটি ঝুঁকিমুক্ত ঘোষণা করা যাবে।

news24bd.tvতৌহিদ