হামলায় জড়িতদের আইনের কাঠগড়ায় দাঁড় করাবে যুক্তরাষ্ট্র : ব্লিঙ্কেন

সংগৃহীত ছবি

হামলায় জড়িতদের আইনের কাঠগড়ায় দাঁড় করাবে যুক্তরাষ্ট্র : ব্লিঙ্কেন

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন দ্ব্যর্থহীন কণ্ঠে বলেছেন, নাইজেরিয়ায় যুক্তরাষ্ট্রের গাড়িবহরে ভয়াবহ হামলায় জড়িত অপরাধীদের আইনের কাঠগড়ায় দাঁড় করাবে যুক্তরাষ্ট্র।

আফ্রিকার দেশ নাইজেরিয়ায় মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের গাড়িবহরে বন্দুক হামলার ঘটনায় চারজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন দূতাবাসের কর্মী এবং অন্য দুইজন পুলিশ কর্মকর্তা। নাইজেরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় আনামব্রা রাজ্যে এই হামলার দায় এখন পর্যন্ত স্বীকার করেনি কোনো গ্রুপ।

তবে এ অঞ্চলে পুলিশ ও নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর ওপর বিভিন্ন হামলার ঘটনায় নিষিদ্ধ ঘোষিত একটি বিচ্ছিন্নতাবাদী গ্রুপ ওই হামলায় জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

হামলার ঘটনা নিয়ে এক বিবৃতিতে ব্লিঙ্কেন বলেন, ‘আমরা কঠোর ভাষায় ওই হামলার নিন্দা জানাই। এতে জড়িতদের আইনের কাঠগড়ায় দাঁড় করাতে আমরা আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত আমাদের নাইজেরিয়ান সহকর্মীদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করব। ’

বুধবার (১৭ মে) এক বিবৃতিতে নাইজেরিয়ার জাতীয় পুলিশ বলেছে, ‘সেখানে হামলায় সাতজন নিহত হয়েছে।

’ খবরে বলা হয়, হামলার শিকার গাড়ি দুটিতে নয়জনকে বহন করা হচ্ছিল। তারা সকলে নাইজেরিয়ার নাগরিক। এদের পাঁচজন যুক্তরাষ্ট্রের হয়ে কাজ করেন এবং চারজন পুলিশ কর্মকর্তা।

ব্লিঙ্কেন বলেন, ’তারা যুক্তরাষ্ট্রের আর্থিক সহযোগিতায় হাতে নেওয়া একটি বন্যা মোকাবিলা প্রকল্প পরিদর্শনে যাচ্ছিলেন। ’

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়