শ্রীলঙ্কাতে এশিয়া কাপ হওয়ার সম্ভাবনা বেশি : পাপন

সংগৃহীত ছবি

শ্রীলঙ্কাতে এশিয়া কাপ হওয়ার সম্ভাবনা বেশি : পাপন

অনলাইন ডেস্ক

নভেম্বরে ভারতে ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগে সেপ্টেম্বরে পাকিস্তানে বসার কথা ছিল এশিয়া কাপ। তবে রাজনৈতিক বৈরিতা এবং নিরাপত্তার কথা জানিয়ে চিরশত্রু পাকিস্তানের মাঠে খেলতে নারাজ ভারত। এমনকি দেশটির দেওয়া হাইব্রিড মডেলও আমলে নিচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এমতাবস্থায় ধারণা করা হচ্ছে, এশিয়া কাপ হতে পারে বাংলাদেশ কিংবা শ্রীলঙ্কায়।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিলেন, বাংলাদেশ এশিয়া কাপ আয়োজন করছে না। শ্রীলঙ্কাই হতে পারে এশিয়া কাপের ভেন্যু।

আজ বৃহস্পতিবার মিরপুরে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘এশিয়া কাপের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত এসিসি থেকে জানানো হয়নি, তবে হবে। কোথায় হবে সেটা বলা মুশকিল।

আমার জানা মতে, দুইটা অপশন আছে। একটা হলো হাইব্রিড মডেল। আরেকটা হলো একটি দেশেই। ’

পাপন যোগ করেন, ‘হাইব্রিড মডেল হলে সেটা হবে পাকিস্তান ও আরব আমিরাতে। আর সিঙ্গেল দেশ হলে এটা যেকোনো দেশই হতে পারে। তবে খুব সম্ভব, সুযোগ বেশি শ্রীলঙ্কার। বাংলাদেশকেও প্রস্তাব করা হয়েছিল। কিন্তু ওই সময় যেহেতু বৃষ্টি থাকবে, তাই সাড়া দেইনি। '

বোর্ড সভাপতি আরও বলেছেন, ‘খেলা হবে ওয়ানডে। টি২০ হলে আমরা একটা সুযোগ নিতে পারতাম। ওয়ানডেতে মনে হয় ওই সময়টায় খেলানো সম্ভব হবে না। সেজন্য আমাদের যখন প্রস্তাব দেওয়া হয়েছিল, বলেছি ওই সময়টায় সম্ভব না। ’

news24bd.tv/SHS