অ্যাপল স্টোরে দুই দফা ডাকাতি!

সিসি ক্যামেরায় ধরা পড়ে অ্যাপল স্টোরে ডাকাতির দৃশ্য

অ্যাপল স্টোরে দুই দফা ডাকাতি!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মাত্র ১২ ঘণ্টার ব্যবধানে দুই দফা ডাকাতির কবলে পড়েছে অ্যাপল স্টোর। নতুন আইফোন বিক্রি শুরু করার পরপরই এমন পরিস্থিতির শিকার হয়েছে এই ইলেকট্রনিক জায়ান্ট কোম্পানিটি।  

দুই ঘটনাই ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার পালো আল্টোর অ্যাপল স্টোরে। ঘটনায় অ্যাপলের হাজার হাজার ডলার খোয়া গেছে বলে বিভিন্ন গণমাধ্যেমে উঠে এসেছে।

পালো আল্টোর পুলিশ জানিয়েছে, সেখানকার অ্যাপল স্টোরে প্রথম ডাকাতির ঘটনা ঘটেছে স্থানীয় সময় সন্ধ্যা সাতটায়। ওই ঘটনায় স্টোরটি থেকে ডেমু আইফোন ১০ এক্স এস, এক্স ম্যাক্সসহ অন্যান্য পণ্য চুরি হয়। যার ফলে সেদিন খোয়া গেছে অন্তত ৭০ হাজার ডলারের পণ্য।

অন্য ঘটনাটি পরের দিন সকালেই ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

একটি গাড়িতে করে অ্যাপল স্টোরের কিছু দূরে এসে অতর্কিত হামলা চালায় ডাকাতরা। তাদের মধ্যে ৮ জনকে সিসি ক্যামেরার ফুটেজের মাধ্যমে শনাক্ত করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম নাইট টু ফাইভ ম্যাক।

১২ ঘণ্টার ব্যবধানে দু’দফা ডাকাতির ফলে অ্যাপলের অন্তত ১ লাখ ৭ হাজার ডলার ক্ষতি হয়েছে। আইফোন, এক্স ম্যাক্স ছাড়াও ডাকাতি হওয়া পণ্যের মধ্যে কম্পিউটার ও তার এক্সেসরিজও ছিল বলে জানা গেছে।

ডাকাতির দ্বিতীয় ঘটনা সিসি টিভিতে ধরা পড়লেও প্রথম ঘটনাটি এক পথচারীর ক্যামেরায় ধরা পড়ে। যেখানে দেখা যায় ৭-৮জন ডাকাত জিনস ও হুডি পরে স্টোরে ঢোকে। একটু পরেই তারা আইফোনসহ অন্যান্য পণ্য নিয়ে দৌঁড়ে শপিং মল থেকে বের হয়ে যেতে থাকে। তবে তাদের মধ্যে একজনকে অ্যাপলের নিরাপত্তা কর্মীরা জনগণের সহায়তায় ধরে ফেলতে সক্ষম হয়।

অ্যাপলের স্টোরে ডাকাতির ঘটনা এবারই প্রথম নয়। গেল কয়েক বছর থেকেই দেখা যাচ্ছে, নতুন আইফোন আনার পর স্টোরে চুরি ও ডাকাতির ঘটনা ঘটেই চলেছে।


সূত্র: ফরচুন, নাইট টু ফাইভ ম্যাক

অরিন▐ NEWS24 

সম্পর্কিত খবর