দেউলিয়ার পথে এগোচ্ছে আমেরিকা, বাংলাদেশের ভীত মজবুত: পলক

সংগৃহীত ছবি

দেউলিয়ার পথে এগোচ্ছে আমেরিকা, বাংলাদেশের ভীত মজবুত: পলক

অনলাইন ডেস্ক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমেরিকার মতো দেশও দেউলিয়ার পথে এগোচ্ছে। অথচ বাংলাদেশের অর্থনীতির ভীত অনেকটা মজবুত আছে। তিনি বলেন, করোনা ও ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে সারা বিশ্বের অর্থনীতিরই এখন অবস্থা খারাপ যাচ্ছে।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে নাটোরের সিংড়া পৌর কমিউনিটি সেন্টারে হাজি সমাবেশে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পলক বলেন, বিশ্বের এক নম্বর অর্থনীতির দেশ আমেরিকার অবস্থাও খুব খারাপ। তাদেরও ৩০ ট্রিলিয়ন নাকি ঋণ রয়েছে। আমেরিকার মতো দেশও দেউলিয়ার পথে এগুচ্ছে। অথচ বাংলাদেশের অর্থনীতির ভীত অনেকটা মজবুত আছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।  

আরাফাতি হাজিকল্যাণ পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মো. মকবুল হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রতিমন্ত্রী পলক আরও বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশে মাদরাসা বোর্ড, ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। টঙ্গী বিশ্ব ইজতেমা মাঠ ও কাকরাইল মসজিদের জন্য জায়গা দিয়েছেন। তিনি ইসলামের জন্য অনেক অবদান রেখেছেন। তার কন্যা শেখ হাসিনা সারাদেশে মডেল মসজিদ করে দিচ্ছেন। যেখানে ইসলাম ধর্ম নিয়ে গবেষণা ও চর্চা করা হবে।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও, ভারপ্রাপ্ত) মো. আল ইমরান, সহকারী পুলিশ সুপার (সিংড়া সার্কেল) মো. আকতারুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, আরাফাতি হাজিকল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত, মহসিন আলমসহ অনেকে। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন সিংড়া কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা আলী আকবর।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়