স্মার্টফোনেও ব্যবহার করা যাবে চ্যাটজিপিটি 
স্মার্টফোনেও ব্যবহার করা যাবে চ্যাটজিপিটি 

সংগৃহীত ছবি

স্মার্টফোনেও ব্যবহার করা যাবে চ্যাটজিপিটি 

অনলাইন ডেস্ক

ওপেনএআই উদ্ভাবিত কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটজিপিটি এতদিন কেবলমাত্র কম্পিউটারে ওয়েবসাইট ভিজিট করে ব্যবহার করা যেত। এবার এই প্ল্যাটফর্ম ব্যবহার আরও সহজ হলো। ফোনেই ব্যবহার করা যাবে এই কৃত্রিম বুদ্ধিমত্তা।  

বিগত এক বছর ধরে আলোচনার কেন্দ্র বিন্দু হয়ে রয়েছে চ্যাটজিপিটি।

গুগল থেকে শুরু করে মাইক্রোসফটের মতো কোম্পানিও কৃত্রিম বুদ্ধিমত্তায় নাম লিখিয়েছে। চ্যাটজিপিটিকে টেক্কা দিতে একের পর এক চ্যাটবট নিয়ে আসছে।  

এখনও পর্যন্ত শুধুমাত্র ওয়েবেই চ্যাটজিপিটি অ্যাক্সেস করা যেত। অনেক ব্যবহারকারীর দাবি ছিল, তারা স্মার্টফোনে চ্যাট জিপিটি অ্যাপ চায়।

ওপেন এআই তাদের এই চাহিদা পূরণ করেছে।

ওপেন এআই মার্কিন যুক্তরাষ্ট্রে আইফোন ব্যবহারকারীদের জন্য চ্যাটজিপিটি অ্যাপ চালু করেছে। অ্যাপটি বর্তমানে শুধুমাত্র অ্যাপলের অ্যাপ স্টোরে পাওয়া যাচ্ছে। তবে এটি পরে অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্যও চালু করা হবে বলে জানিয়েছে কোম্পানিটি।  

শুধু তাই নয়, অন্যান্য দেশেও অ্যাপটি চালু করা হবে। কোম্পানি জানিয়েছে, যারা ওপেনআই-এর চ্যাটজিপিটি প্লাস সাবস্ক্রিপশনের সদস্য, তারা অ্যাপের মাধ্যমে চ্যাটজিপিটি ব্যবহার করতে পারবেন। এমনকি জিপিটি ৪ ও ব্যবহার করতে পারবেন। এছাড়া ভয়েস ব্যবহার করেও প্রশ্ন করা যাবে।

ওপেনএআই জানিয়েছে, অ্যাপলের আইওএসের জন্য চ্যাটজিপি অ্যাপে কোনও বিজ্ঞাপন থাকবে না। এর মানে আপনি অ্যাপে বিজ্ঞাপন দেখতে পাবেন না।  

কোম্পানির পক্ষে বলা হয়েছে, ‘আমরা মার্কিন যুক্তরাষ্ট্রে আমাদের রোলআউট শুরু করছি এবং আগামী সপ্তাহগুলোতে অন্যান্য দেশগুলোতেও প্রসারিত হবে। ’

ওপেনএআই একটি ব্লগ পোস্টে নতুন অ্যাপ সম্পর্কে ঘোষণা করেছে। অ্যানড্রয়েড ব্যবহারকারীরা তাদের স্মার্টফোনেও চ্যাটজিপিটি ব্যবহার করতে পারেন। এর জন্য আপনাকে আপনার ব্রাউজারে ওপেনএআই চ্যাটজিপিটি সার্চ করতে হবে। প্রক্রিয়াটি সম্পূর্ণ করার পরে, আপনি শুধুমাত্র ব্রাউজারে চ্যাটজিপিটি ব্যবহার করতে পারেন।

news24bd.tv/আলী