যেভাবে রাতে আর্জেন্টিনার ম্যাচ দেখবেন
যেভাবে রাতে আর্জেন্টিনার ম্যাচ দেখবেন

সংগৃহীত ছবি

যেভাবে রাতে আর্জেন্টিনার ম্যাচ দেখবেন

লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা ৩৬ বছর পর বিশ্বকাপের সোনালী ট্রফি ঘরে তোলা। অপরদিকে বিশ্বকাপ শেষে প্রীতি ম্যাচেও আলো ছড়াচ্ছে দেশটি, ফলে ব্রাজিলকে হটিয়ে শীর্ষ স্থানে উঠেছে মেসিরা। সেই রেশ কাটতে না কাটতেই আরেকটি উৎসবের সামনে দাঁড়িয়ে লাতিন দেশটি। আজ থেকে আর্জেন্টিনার মাটিতে বসতে যাচ্ছে অনূর্ধ্ব–২০ ফুটবল বিশ্বকাপের আসর।

আসন্ন এই আসরে সপ্তম বিশ্বকাপ জয়ের লক্ষ্যে রাতে মঠে নামবে আলবিসেলেস্তে যুবারা। আর্জেন্টিনার ঘরের মাঠে এই বিশ্বকাপ আসর এশিয়াতে যেভাবে দেখবেন।  

এই ম্যাচটি সরাসরি দেখা যাবে ভারতের সনি টেন৩ এইচডি (SONY TEN 3HD), সনি লাইভ (Sony LIV)। এছাড়া সরাসরি লাইভ স্কোর ফোটমোবে(fotmob) দেখতে, এখানে ক্লিক করুন (fotmob) 

এদিকে ১৯৭৭ সালে চালু হওয়া ফিফা অনূর্ধ্ব–২০ বিশ্বকাপের ২৩তম আসর আজ বসতে যাচ্ছে আর্জেন্টিনার মাটিতে।

২০ মে থেকে শুরু হওয়া এই আসর চলবে ১১ জুন পর্যন্ত। অথচ এই টুর্নামেন্টে খেলারই কথা ছিল না আলবেলিস্তেদের। কারণ মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা কোয়ালিফায়ার পর্বই পার হতে পারেনি। কিন্তু ইন্দোনেশিয়া থেকে টুর্নামেন্টটি সরে যাওয়ায় স্বাগতিক হিসেবে সে সুযোগ পায় আলবেলিস্তেরা।

সান্তিয়াগো দেল এস্তেরোতে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও গুয়েতেমালা। বাংলাদেশ সময় রাত ১২ টায় শুরু হবে ম্যাচটি। অপরদকে দিনের দ্বিতীয় ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে বাংলাদেশ সময় রাত তিনটায় মাঠে নামবে আর্জেন্টিনা যুবরা। স্বাগতিক আর্জেন্টিনা আছে 'এ' গ্রুপে। উজবেকিস্তান ছাড়া আলবেলিস্তেদের বাকি দুই প্রতিপক্ষ গুয়াতেমালা ও নিউজিল্যান্ড।  

শক্তির বিচারে আর্জেন্টিনার চেয়ে অনেক পিছিয়ে উজবেকিস্তান। ফিফা র‍্যাঙ্কিংয়ে উজবেকিস্তান মূল দলের অবস্থান ৭৪তম, যেখানে আর্জেন্টিনার মূল দল রয়েছে শীর্ষে। স্বাগতিকদের হারাতে উজবেকিস্তান যুবাদের এদিন দিতে হবে কঠিন পরীক্ষা। খুব বড় কোনো অঘটন না ঘটলে ঘরের মাঠে নিজেদের প্রথম ম্যাচে জয় পাওয়ার সম্ভাবনাই বেশি আর্জেন্টিনার।  

অপরদিকে আলবিসেলেস্তেরা তাদের পরের ম্যাচ খেলবে ২৪ মে গুয়েতেমালার বিপক্ষে। গ্রুপ পর্বের শেষ ম্যাচটি খেলবে ২৭ মে নিউজিল্যান্ডের বিপক্ষে। সবকটি ম্যাচই হবে বাংলাদেশ সময় ভোর রাত ৩টায়।

এই বিশ্বকাপে সর্বোচ্চ ৬ বার চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে প্রতিদ্বন্দ্বী ব্রাজিল চ্যাম্পিয়ন হয়েছে পাঁচবার। সেলেসাও যুবারা নিজেদের প্রথম ম্যাচে ইতালির বিপক্ষে মাঠে নামবে ২১ মে।

আর্জেন্টিনার বিশ্বকাপ দল: 
ফরোয়ার্ড: ম্যাথিয়াস সোল, লুকা রোমেরো, আলেজো ভেলিজ, ইগনাসিও মাস্টার পুচ, হুয়ান গাউতো, ব্রিয়ান অ্যাগুইরে।

মিডফিল্ডার: ম্যাথিউ ট্যাংলঙ্গো, ইগনাসিও মিরামন, ফেদারিকো রেডনডো, ম্যাক্সিমো পেরন, জিনো ইনফান্তিনো, ভ্যালেন্তিন কারবনি।

ডিফেন্ডার: অগাস্টিন গিয়াই, টমাস আভিলেস, লাউতারো ডি লল্লো, ভ্যালেন্তিন গোমেজ, রোমান ভেইগা, ভ্যালেন্তিন বোট।  

গোলরক্ষক: ফেদেরিকো গোমেস, নিকলাস ক্লা, লুকাস লাভাগনিনো।  

news24bd.tv/aa