দিনে-দুপুরে গলাকেটে আওয়ামী লীগ নেতাকে হত্যা, গ্রেপ্তার ৪

সংগৃহীত ছবি

দিনে-দুপুরে গলাকেটে আওয়ামী লীগ নেতাকে হত্যা, গ্রেপ্তার ৪

অনলাইন ডেস্ক

কুমিল্লা আদর্শ সদর উপজেলায় গত শুক্রবার দিনে-দুপুরে গলাকেটে আওয়ামী লীগ নেতা এনামুল হককে (৪০) হত্যা করা হয়েছে। এ ঘটনায় দায়ের করা মামলায় ৪ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার (২০ মে) সকালে ওই নেতার বাবা উপজেলার আলেখাচর গ্রামের আবদুল ওয়াদুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫ থেকে ৬ জনকে আসামি করা হয়েছে।

মামলার আসামিরা সবাই জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্মী বলে জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

শনিবার (২০ মে) বিকেলে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

কুমিল্লা কোতোয়ালি থানা পুলিশ অভিযান চালিয়ে মামলার এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করেছে। শনিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে পালিয়ে যাওয়ার সময় খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ভারত সীমান্ত এলাকা থেকে মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেন কুমিল্লা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। এই দুজন কিলিং মিশনে সরাসরি অংশ নিয়েছিল বলে জানিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা।  

শুক্রবার (১৯ মে) দুপুরে জেলার আদর্শ সদর উপজেলার আলেখাচর এলাকায় জুম্মার নামাজ পড়ে বাড়ি ফেরার পথে হত্যার শিকার হন ওই আওয়ামী লীগ নেতা। নিহত এনামুল হক স্থানীয় দুর্গাপুর উত্তর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। এনামুল ছিলেন কুমিল্লা সদর আসনের সাংসদ ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাবেল তার দলীয় পরিচয় নিশ্চিত করেছেন। শনিবার সকালে হওয়া মামলার সকল আসামিরাও আলেখারচর এলাকার। এরা হলেন- মৃত আবদুল খালেকের ছেলে কাজী জহিরুল ইসলাম জহির, কাজী আমিনুল ইসলামের ছেলে কাজী আমান উল্লাহ, জাকির হোসেনের ছেলে আবু সাঈদ, মৃত আবদুল খালেকের ছেলে কাজী এনামুল হক ও কাজী নাজমুল হক, আবদুল মালেক সর্দারের ছেলে আতিকুর রহমান পাভেল, মৃত আবদুল মোতালেবের ছেলে কাজী নিজাম উদ্দিন, জয়নাল আবেদীনের ছেলে বিল্লাল হোসেন, মৃত কেরামত আলীর ছেলে এয়ার আহমেদ এবং মৃত তোয়াছিলের ছেলে জাকির হোসেন।

খোঁজ নিয়ে জানা গেছে, মামলার ৬ নম্বর আসামি আতিকুর রহমান পাভেল কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক আর ৯ নম্বর আসামি এয়ার আহমেদ আদর্শ সদর উপজেলার বিএনপি যুগ্ম আহ্বায়ক পদে রয়েছেন। আর বাকি আসামিরা জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত।

news24bd.tv/আইএএম